kalerkantho

সোমবার । ৩ মাঘ ১৪২৮। ১৭ জানুয়ারি ২০২২। ১৩ জমাদিউস সানি ১৪৪৩

মির্জা ফখরুলের অভিযোগ

আইন নয়, খালেদার বিদেশ যেতে সরকারই বাধা

নিজস্ব প্রতিবেদক   

২ ডিসেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



আইন নয়, খালেদার বিদেশ যেতে সরকারই বাধা

আইন নয়, সরকারই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশ যাওয়ার ক্ষেত্রে বাধা বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল বুধবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশে তিনি এই অভিযোগ করেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে মহিলা দলের পূর্বঘোষিত মৌন মিছিল করতে দেয়নি পুলিশ। গতকাল নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে এই মিছিল শুরু হওয়ার কর্মসূচি ছিল। বাধা পেয়ে পুলিশ ব্যারিকেডের মধ্যে কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করেন নেতাকর্মীরা।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, লিভার সিরোসিসে আক্রান্ত খালেদা জিয়াকে সরকার ইচ্ছা করলেই বিদেশ যেতে দিতে পারে। তারা আইনের বাধা দেখালেও প্রকৃতপক্ষে বাধা সরকার। তারা খালেদা জিয়াকে স্তব্ধ করে দিতে চায়, কথা বলতে দিতে চায় না; রাজনীতি থেকে সরিয়ে দেওয়ার চেষ্টাও করছে।

মৌন মিছিল উপলক্ষে গতকাল সকাল থেকে নয়াপল্টনের কার্যালয়ের সামনে ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়। সেখানে ছিল প্রিজনভ্যান ও জলকামানের গাড়ি। নেতাকর্মীরা মিছিল বের করতে চাইলে পুলিশ বাধা দিলে কার্যালয়ের সামনে স্লোগান দেন তাঁরা।

মতিঝিল জোনের এডিসি এনামুল হক মিঠু এ প্রসঙ্গে সাংবাদিকদের বলেন, ‘মৌন মিছিল করার অনুমতি ছিল না। আইন-শৃঙ্খলা পরিস্থিতি ও যান চলাচল স্বাভাবিক রেখে সাধারণ মানুষের নিরাপত্তা বিধানে আমরা এ ব্যবস্থা গ্রহণ করেছি। তারা কিছু করলে পার্টির অফিসের সামনে করতে পারেন।’

অন্যদিকে বিএনপি মহাসচিব বলেন, পূর্বঘোষণা অনুযায়ী মৌন মিছিল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল, কিন্তু সরকার মৌন মিছিলের অনুমতি দিতেও ভয় পায়। কারণ এ ধরনের কর্মসূচির মধ্য দিয়ে যদি সরকারের পতনের ঘণ্টা বেজে যায়।

সমাবেশে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেন, ‘আপনাদের উদ্দেশ্য খারাপ। আপনারা খালেদা জিয়ার জীবন নিয়ে ছিনিমিনি খেলছেন। আপনি (প্রধানমন্ত্রী) চান খালেদা জিয়া ও বিএনপিমুক্ত বাংলাদেশ—এটাই আপনার ইচ্ছা। সেই কারণে যে করেই হোক তাঁকে পৃথিবী থেকে সরাতে চান। খালেদা জিয়ার সুস্থ হওয়াকে আপনি বিপদ মনে করছেন। এ বিপদ দেখেই নানা টালবাহানা করছেন। কিন্তু কোনো টালবাহানা চলবে না, আপনি কিছুই করতে পারবেন না।’

মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাসের সভাপতিত্বে সমাবেশ পরিচালনা করেন দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ। 

দেশীয় প্রযুক্তিতে খালেদার রক্তক্ষরণ বন্ধ হয়নি : ড্যাব

দেশীয় প্রযুক্তি ‘ব্যান্ড লিগেশন’ ব্যবহার করে খালেদা জিয়ার রক্তক্ষরণ বন্ধ করা যায়নি। তাই মানবিক বিবেচনায় দ্রুত সময়ের মধ্যে তাঁকে বিদেশে চিকিৎসার সুযোগ দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি সমর্থক চিকিৎসকরা। গতকাল বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) এ কথা বলেন।



সাতদিনের সেরা