kalerkantho

শনিবার । ১২ অগ্রহায়ণ ১৪২৮। ২৭ নভেম্বর ২০২১। ২১ রবিউস সানি ১৪৪৩

এহসান গ্রুপসহ ১০ প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব স্থগিত

নিজস্ব প্রতিবেদক   

১৫ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



এহসান গ্রুপসহ ১০ প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব স্থগিত

সুদহীন বিনিয়োগের কথা বলে গ্রাহকদের কয়েক হাজার কোটি টাকা হাতিয়ে নেওয়া এহসান গ্রুপের আট প্রতিষ্ঠান এবং ই-কমার্স প্রতিষ্ঠান কিউকম ও জেএমআর ডিজিটাল ইন্টারন্যাশনালের ব্যাংক হিসাব স্থগিত করা হয়েছে। একই সঙ্গে স্থগিত করা হয়েছে এসব প্রতিষ্ঠানের সঙ্গে সংশ্লিষ্ট আরো আট ব্যক্তির ব্যাংক হিসাব।

সম্প্রতি দেশের কেন্দ্রীয় আর্থিক গোয়েন্দা সংস্থা বাংলাদেশ ফিন্যানশিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) থেকে ব্যাংকগুলোতে চিঠি পাঠিয়ে হিসাবগুলো স্থগিত করা হয়।

চিঠিতে বলা হয়, মানি লন্ডারিং প্রতিরোধ আইন ২০১২-এর ক্ষমতাবলে ব্যাংক হিসাবগুলো ৩০ কার্যদিবসের জন্য স্থগিত থাকবে। এ সময় এসব প্রতিষ্ঠান ও ব্যক্তির ব্যাংক হিসাব থেকে আর কোনো টাকা তোলা যাবে না।

যে ব্যাংক হিসাবগুলো স্থগিত করা হয়েছে সেগুলো হলো—এহসান গ্রুপ, এহসান রিয়েল এস্টেট অ্যান্ড বিল্ডার্স, এহসান এমসিএস লিমিটেড, এহসান মাল্টিপারপাস কো-অপারেটিভ, নুরে মদিনা ইন্টারন্যাশনাল ক্যাডেট একাডেমি, মেসার্স নুরজাহান ইন্টারন্যাশনাল ক্যাডেট একাডেমি, মেসার্স আল্লার দান বস্ত্রালয়, মেসার্স পিরোজপুর বস্ত্রালয়, কিউকম লিমিটেড ও জেএমআর ডিজিটাল ইন্টারন্যাশনাল। এ ছাড়া এহসান গ্রুপের চেয়ারম্যান রাগীব আহসান ও তাঁর ভাই আবুল বাশার খান, শামীম এহসানসহ হিসাব স্থগিত করা তালিকায় আরো রয়েছেন কিউকমের মালিক রিপন মিয়া, মাহমুদুল হাসান, সালমা হাসান, সুমনা হক রানী ও সাইফুল হক।

 



সাতদিনের সেরা