kalerkantho

রবিবার । ২০ অগ্রহায়ণ ১৪২৮। ৫ ডিসেম্বর ২০২১। ২৯ রবিউস সানি ১৪৪৩

কিউকমের বিরুদ্ধে মামলায় আরজে নীরব গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক   

৯ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



কিউকমের বিরুদ্ধে মামলায় আরজে নীরব গ্রেপ্তার

হুমায়ুন কবির নীরব

গ্রাহকদের সঙ্গে প্রতারণার অভিযোগে এবার ই-কমার্স প্রতিষ্ঠান কিউকমের বিপণন বিভাগের প্রধান আরজে (রেডিও জকি) হুমায়ুন কবির নীরবকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শুক্রবার ভোরে রাজধানীর আদাবর এলাকার নবোদয় হাউজিংয়ের একটি বাসা থেকে তাঁকে গ্রেপ্তার করে তেজগাঁও শিল্পাঞ্চল থানার পুলিশ। নীরবকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ এক দিনের হেফাজতে পেয়েছে।

পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনার মো. শহিদুল্লাহ কালের কণ্ঠকে বলেন, প্রতারণার অভিযোগে গত বৃহস্পতিবার তেজগাঁও শিল্পাঞ্চল থানায় এক গ্রাহকের করা মামলায় নীরবকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি ওই মামলায় ৪ নম্বর আসামি।

উপকমিশনার শহিদুল্লাহ বলেন, এক গ্রাহক অভিযোগ করেছেন যে কিউকম থেকে তিনি ৫৬ লাখ টাকার বেশি পণ্য কিনে টাকা পরিশোধ করেছেন। কিন্তু নির্ধারিত সময়ে পণ্য বুঝে পাননি। টাকাও ফেরত পাননি। এখন কিউকমের অফিসে যোগাযোগ করেও কোনো সহযোগিতা পাচ্ছেন না। এ কারণে তিনি কিউকমের ব্যবস্থাপনা পরিচালকসহ ছয়জনের বিরুদ্ধে মামলা করেন।

পুলিশ জানায়, গত ৩ অক্টোবর রাজধানীর পল্টন থানায় এক ভুক্তভোগীর করা ডিজিটাল নিরাপত্তা আইন ও প্রতারণার মামলায় কিউকমের মালিক মো. রিপন মিয়াকে গ্রেপ্তার করে পুলিশের মতিঝিল বিভাগের গোয়েন্দা বিভাগ (ডিবি)।

পুলিশ ও আদালত সূত্রে জানা যায়, গতকাল বিকেলে নীরবকে ঢাকা মহানগর হাকিম বেগম মাহমুদা আক্তারের আদালতে হাজির করা হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা

উপপরিদর্শক রুহুল আমিন তাঁকে পাঁচ দিন হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদের (রিমান্ড) আবেদন করেন। আবেদনের ওপর শুনানিতে নীরবের আইনজীবী রিমান্ড বাতিল ও জামিন চান। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করে। শুনানি শেষে আদালত এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

ই-কমার্স প্রতিষ্ঠান কিউকম ২০১৯ সালে প্রতিষ্ঠিত হয়। বাজার মূল্যের চেয়ে কমে পণ্য দেওয়ার কথা বলে গ্রাহকদের কাছ থেকে টাকা নিয়েও পণ্য সরবরাহ না করার অভিযোগ উঠেছে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে। ক্রেতাকে আকৃষ্ট করার জন্য কিউকম ‘বিজয় আওয়ার’ ‘স্বাধীনতা আওয়ার’ ‘বিগ বিলিয়ন’ নামে অফার দেয়। দুই থেকে ১৫ দিন সময় দিয়ে এক লাখ ৬৭ হাজার টাকার মোটরসাইকেল এক লাখ ২০ হাজার টাকায় বিক্রির প্রতিশ্রুতি দিচ্ছিল। কিন্তু সময়মতো পণ্য সরবরাহ করতে না পারায় ক্রেতারা হতাশ হয়ে কিউকমে যোগাযোগ করতে শুরু করেন। প্রতিষ্ঠানটির বিরুদ্ধে অভিযোগ, টিভি, ফ্রিজ ও মোটরসাইকেলে বিশেষ অফার দিয়ে পণ্য বিক্রি করে। কিন্তু অর্ডারের কিছু অংশ সরবরাহ করলেও বাকিগুলোর জন্য গ্রাহকদের মাসের পর মাস অপেক্ষায় রাখছে। ২০২০ সালের নভেম্বর থেকে এ ধরনের প্রতারণা করে আসছে কিউকম।

 



সাতদিনের সেরা