kalerkantho

রবিবার । ১৩ অগ্রহায়ণ ১৪২৮। ২৮ নভেম্বর ২০২১। ২২ রবিউস সানি ১৪৪৩

শিবগঞ্জে নৌকাডুবিতে শিশুসহ ৪ মৃত্যু নিখোঁজ ৩০

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী   

৩০ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



শিবগঞ্জে নৌকাডুবিতে শিশুসহ ৪ মৃত্যু নিখোঁজ ৩০

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় পদ্মা নদীতে যাত্রী ও পণ্যবোঝাই একটি নৌকা ডুবে গেছে। উপজেলার পাঁকা ইউনিয়নে পদ্মা নদীর লক্ষ্মীপুর এলাকায় গতকাল বুধবার এ ঘটনা ঘটে। এতে তিন শিশুসহ চারজনের লাশ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছেন ৩০ জন। এখন পর্যন্ত উদ্ধার যাত্রীর সংখ্যা ২৫ জনের মতো।

নিহতরা হলেন পাঁকা ইউনিয়নের বিশরশিয়া গ্রামের খাইরুল ইসলামের স্ত্রী নিলুফা বেগম (৫০), ফিটু আলীর শিশুকন্যা আয়শা খাতুন ও শিশুপুত্র আসমাউল এবং সদর উপজেলার নারায়ণপুরের বাবু আলীর শিশুকন্যা মাইশা খাতুন। তিন শিশুর বয়স তিন-পাঁচ বছরের মধ্যে।

শিবগঞ্জ থানার ওসি ফরিদ হোসেন জানান, মরদেহের সংখ্যা বাড়তে পারে। উদ্ধারকাজ চলছে। উপজেলা ফায়ার সার্ভিসের একটি দল উদ্ধার চালিয়ে যাচ্ছে। প্রত্যক্ষদর্শী ও নৌকা থেকে বেঁচে আসা যাত্রীরা জানান, গতকাল বুধবার উপজেলার দশরশিয়া বাজারে হাটের দিন। বাজার থেকে একটু দূরে দুর্লভপুর ইউনিয়নের বোগলাউড়ি ঘাট থেকে পণ্য ও যাত্রী নিয়ে পাঁকা ইউনিয়নের দিকে রওনা দেয় নৌকাটি। অতিরিক্ত পণ্য ও যাত্রী নিতে বাধ্য করেছিলেন ঘাটের ইজারাদার। স্রোতের মুখে টিকতে না পেরে নৌকাটি ডুবে যায়। উপজেলা ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ সিরাজ উদ্দিন জানান, নিখোঁজদের উদ্ধারে অভিযান অব্যাহত আছে। প্রচণ্ড স্রোতের কারণে উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে।

 



সাতদিনের সেরা