kalerkantho

মঙ্গলবার । ১৯ শ্রাবণ ১৪২৮। ৩ আগস্ট ২০২১। ২৩ জিলহজ ১৪৪২

দিনে ব্যাংকে লুকিয়ে রাতে চুরির চেষ্টা!

শেরপুর প্রতিনিধি   

১৭ জুন, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দিনে ব্যাংকে লুকিয়ে রাতে চুরির চেষ্টা!

দিনের বেলায় ব্যাংকে ঢুকে সবার অগোচরে টেবিলের নিচে লুকিয়ে ছিলেন শামীম মিয়া নামের এক যুবক। এরপর রাতে চুরির চেষ্টাকালে টের পেয়ে যান ব্যাংকের নিরাপত্তা প্রহরী। তখন ওই চোর হামলা চালিয়ে পালানোর চেষ্টা করেন। এ সময় প্রহরী চিৎকার দিলে এগিয়ে আসে স্থানীয় লোকজন। পরে পুলিশ এসে ওই চোরকে গ্রেপ্তার করেছে। গত মঙ্গলবার রাতে শেরপুর সদর উপজেলায় বাংলাদেশ কৃষি ব্যাংকের কুসুমহাটি বাজার শাখায় এ ঘটনা ঘটেছে।

গ্রেপ্তার শামীম সদর উপজেলার ভাতশালা ইউনিয়নের বয়রা পরাণপুর গ্রামের আব্দুল খালেকের ছেলে। চোরের হামলায় আহত ব্যাংকের নিরাপত্তা প্রহরী আনোয়ার হোসেনকে শেরপুর জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন শেরপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. হান্নান মিয়া এবং ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শামীম মঙ্গলবার চুরি করার উদ্দেশ্যে কৃষি ব্যাংকের কুসুমহাটি বাজার শাখায় যান। এরপর কর্মকর্তা-কর্মচারীদের অগোচরে ব্যাংকের ভেতরে ঢুকে একটি টেবিলের নিচে লুকিয়ে থাকেন। কাজ শেষে বিকেলে ব্যাংক তালাবদ্ধ করে বাড়ি চলে যান কর্মকর্তা-কর্মচারীরা। ব্যাংকের নিরাপত্তা প্রহরী আনোয়ার অন্য রাতের মতো মোবাইল ফোন মাথার কাছে রেখে বিছানায় শুয়ে পড়েন। হঠাৎ রাত দেড়টার দিকে জেগে দেখেন তাঁর মোবাইল ফোনসেট ও ব্যাংকের গেটের চাবি নেই। তখন বিছানা থেকে দাঁড়ানো মাত্র শামীম লাঠি দিয়ে তাঁর মাথায় জখম করেন। এ সময় আনোয়ারের ডাক-চিৎকারে কুসুমহাটি বাজারের লোকজন ব্যাংকের প্রধান গেটে জড়ো হয়। পরে সদর থানায় খবর দেওয়া হলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শামীমকে আটক করে। সেই সঙ্গে আহত আনোয়ার হোসেনকে উদ্ধার করে শেরপুর জেলা হাসপাতালে ভর্তি করা হয়। শেরপুর সদর থানার ওসি মনসুর আহাম্মেদ বলেন, এ ঘটনায় সদর থানায় একটি মামলা হয়েছে। তবে ব্যাংকের ভল্টসহ বিভিন্ন আলমারির তালা সুরক্ষিত অবস্থায় পাওয়া গেছে।



সাতদিনের সেরা