kalerkantho

বৃহস্পতিবার । ১০ আষাঢ় ১৪২৮। ২৪ জুন ২০২১। ১২ জিলকদ ১৪৪২

৩২ দিনের মাথায় মৃত্যু কমে ৫০

নতুন শনাক্ত ১৭৪২, সুস্থ ৩৪৩৩

নিজস্ব প্রতিবেদক   

৬ মে, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



৩২ দিনের মাথায় মৃত্যু কমে ৫০

দেশে করোনাভাইরাস সংক্রমণে দৈনিক মৃত্যুর সংখ্যা টানা ৩২ দিন পর গতকাল বুধবারের হিসাবে ৫০ জনে নেমে এসেছে। এর আগে সর্বশেষ গত ২ এপ্রিল মৃত্যুর সংখ্যা ৫০ জন ছিল। পরের প্রতিদিনই মৃত্যুর সংখ্যা ৫০ জনের ওপরে থেকেছে। গত ১৯ এপ্রিল তা সর্বোচ্চ ১১২ জনে উঠে গিয়েছিল।

এদিকে গতকাল বুধবার করোনা সংক্রমিত হিসাবে নতুন করে শনাক্ত হয়েছে এক হাজার ৭৪২ জন। একই দিনে সুস্থ হয়ে উঠেছে তিন হাজার ৪৩৩ জন। সব মিলে শনাক্ত হয়েছে সাত লাখ ৬৭ হাজার ৩৩৮ জন। তাদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছে ছয় লাখ ৯৮ হাজার ৪৬৫ জন। দেশে করোনায় এ পর্যন্ত মোট মারা গেছে ১১ হাজার ৭৫৫ জন।

গতকাল সকাল পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হার ৮.৫৯ শতাংশ। মোট শনাক্ত হার ১৩.৮০ শতাংশ। আর সুস্থতার হার ৯১.০২ ও মৃত্যুহার ১.৫৩ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে ওই তথ্যের পাশাপাশি আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৫০ জনের মধ্যে পুরুষ ৩২ জন। বাকি ১৮ জন নারী। তাদের মধ্যে ৩১-৪০ বছরের দুজন, ৪১-৫০ বছরের পাঁচজন, ৫১-৬০ বছরের ১৩ জন ও ষাটোর্ধ্ব ৩০ জন। বিভাগওয়ারি হিসাবে তাদের মধ্যে ঢাকার ২৮, চট্টগ্রামের ১৬, রাজশাহীর এক, খুলনার তিন ও সিলেটের দুজন। এই ৫০ জনের মধ্যে ৩৫ জন সরকারি হাসপাতালে, ১২ জন বেসরকারি হাসপাতালে ও তিনজন বাসায় মারা গেছে।

 



সাতদিনের সেরা