kalerkantho

শুক্রবার । ১১ আষাঢ় ১৪২৮। ২৫ জুন ২০২১। ১৩ জিলকদ ১৪৪২

সুবর্ণ জয়ন্তী ও মুজিববর্ষ পালন

ঢাকায় ১০ দিন রাজনৈতিক কর্মসূচি না রাখার আহ্বান

নিজস্ব প্রতিবেদক   

১৫ মার্চ, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকায় ১০ দিন রাজনৈতিক কর্মসূচি না রাখার আহ্বান

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর পাশাপাশি স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে আগামী ১০ দিন রাজধানীতে রাজনৈতিক ও সামাজিক কর্মসূচি না রাখতে সবার প্রতি আহ্বান জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। ডিএমপির অতিরিক্ত কমিশনার (ভারপ্রাপ্ত কমিশনার) মনিরুল ইসলাম গতকাল রবিবার ডিএমপি সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে এই আহ্বান জানিয়েছেন। 

মনিরুল ইসলাম বলেন, মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আগামী ১৭-২৬ মার্চ পর্যন্ত ১০ দিন রাষ্ট্রীয় নানা কর্মসূচি থাকবে। এ উপলক্ষে পাঁচটি দেশের রাষ্ট্রপতি ও সরকারপ্রধানরা বাংলাদেশে আসবেন। তাঁরা ২৭ মার্চ পর্যন্ত বাংলাদেশে অবস্থানকালে মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর অনুষ্ঠানমালায় অংশগ্রহণসহ ঢাকা মহানগরীর বিভিন্ন ভেন্যু পরিদর্শন করবেন।

ডিএমপির অতিরিক্ত কমিশনার বলেন, মহানগরীতে উন্নয়ন কর্মকাণ্ড পরিচালিত হওয়ায় বিভিন্ন সড়ক সংকুচিত হয়ে গেছে। তাই অতিথিদের যাতায়াতের সময় রাস্তায় যান চলাচলে চাপ সৃষ্টি হতে পারে। তাতে ট্রাফিক ব্যবস্থাপনায় সাময়িক সমস্যা তৈরি হতে পারে। এসব বিষয় বিবেচনায় নিয়ে নগরবাসীকে নিজ নিজ গন্তব্যস্থল ও বিভিন্ন পরীক্ষায় অংশগ্রহণের উদ্দেশ্যে পর্যাপ্ত সময় হাতে নিয়ে রওনা হওয়ার অনুরোধ জানানো হচ্ছে।

বিদেশি অতিথিদের নিরাপত্তার বিষয়ে জানতে চাইলে মনিরুল বলেন, ‘এটা সরাসরি নিরাপত্তা ব্রিফিং নয়। তার পরও বলছি যে নিরাপত্তা বিষয়ে কম্প্রোমাইজ করার কোনো সুযোগ নেই। বিশেষ করে অতিথিরা যেসব অনুষ্ঠানে যাবেন এবং যেখানে অবস্থান করবেন, সেসব জায়গায় ভিভিআইপি নিরাপত্তার প্রটোকল মেনে নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হবে। আর ভারতের প্রধানমন্ত্রীর সফরের বিরোধিতা যাঁরা করেছেন তাঁদের শুভবুদ্ধির উদয় হবে আশা করি।’ দেশের সুনাম ক্ষুণ্ন হয় এমন কর্মসূচি থেকে সবাইকে বিরত থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘তার পরও কেউ কোনো নাশকতামূলক কর্মকাণ্ড করার চেষ্টা করলে শক্ত হাতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’