kalerkantho

বুধবার । ১৮ ফাল্গুন ১৪২৭। ৩ মার্চ ২০২১। ১৮ রজব ১৪৪২

অর্থপাচার মামলা

আ. লীগ নেতা এনু-রূপনের বিচার শুরু

নিজস্ব প্রতিবেদক   

২৮ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আ. লীগ নেতা এনু-রূপনের বিচার শুরু

অর্থপাচারের পৃথক দুটি মামলায় ক্যাসিনো কারবারি বহিষ্কৃত আওয়ামী লীগ নেতা এনামুল হক এনু ও রূপন ভূঁইয়াসহ ১১ জনের বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত। গত মঙ্গলবার ঢাকার বিশেষ জজ আদালত-৫-এর বিচারক মো. ইকবাল হোসেন আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্য দিয়ে বিচার শুরুর এই আদেশ দেন।

গতকাল বুধবার সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী মো. মতিয়ার রহমান কালের কণ্ঠকে বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, মামলা দুটির সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২২ ফেব্রুয়ারি ও ২৮ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

পুরান ঢাকার দুই ভাই এনামুল হক ও রূপন ভূঁইয়া ছাড়া মামলার বাকি আসামিরা হলেন তুহিন মুন্সি, জয় গোপাল, আবুল কালাম আজাদ, নবী হোসেন, সাইফুল ইসলাম, এনামুল-রূপনের ভাই মেরাজুল হক ভূঁইয়া, রশিদুল হক ভূঁইয়া ও শহিদুল হক ভূঁইয়া এবং তাঁদের সহযোগী পাভেল রহমান। এর মধ্যে মেরাজুল, রশিদুল, শহিদুল ও পাভেল পলাতক।

২০১৯ সালের ২৪ সেপ্টেম্বর এনু ও রূপনের পুরান ঢাকার বানিয়ানগরের বাসা এবং তাঁদের দুই কর্মচারীর বাসা থেকে পাঁচ কোটি টাকা ও সাড়ে সাত কেজি সোনা উদ্ধার করে র‌্যাব। পরে গত বছরের ২৫ ফেব্রুয়ারি এনু-রূপনের লালমোহন সাহা স্ট্রিটের বাসায় পাওয়া যায় ২৬ কোটি ৫৫ লাখ ৬০০ টাকা, পাঁচ কোটি ১৫ লাখ টাকার এফডিআর এবং এক কেজি সোনা। এসব ঘটনায় আটটি মামলা করা হয়।

 

মন্তব্য



সাতদিনের সেরা