kalerkantho

রবিবার। ২২ ফাল্গুন ১৪২৭। ৭ মার্চ ২০২১। ২২ রজব ১৪৪২

দেশে সোয়া পাঁচ লাখ ছাড়াল শনাক্ত রোগী

আরো ১৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক   

১৫ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে




দেশে সোয়া পাঁচ লাখ ছাড়াল শনাক্ত রোগী

করোনাভাইরাসে দেশে আরো ১৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে গতকাল বৃহস্পতিবার পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল সাত হাজার ৮৪৯। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে আরো ৮১৩ জন। এ নিয়ে দেশে এ পর্যন্ত পাঁচ লাখ ২৫ হাজার ৭২৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। গতকাল করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকাল সুস্থ হয়েছে আরো ৮৮৩ জন। এ নিয়ে দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছে চার লাখ ৭০ হাজার ৪০৫ জন।

যুক্তরাজ্য থেকে আসা ব্যক্তিদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন চার দিন : যুক্তরাজ্য থেকে বাংলাদেশে আসা যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকার নিয়ম ১৪ দিন থেকে শিথিল করে চার দিন করা হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের এক নির্দেশনায় বলা হয়েছে, আজ শুক্রবার থেকে এ নিয়ম কার্যকর হবে। যুক্তরাজ্য থেকে আসা যাত্রীরা চার দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন ও পরবর্তী ১০ দিন বাড়িতে গিয়ে কোয়ারেন্টিনে থাকবেন। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে চার দিন থাকার পর নমুনা পরীক্ষায় কারো করোনা শনাক্ত হলে তাঁকে সরকার নির্ধারিত হাসপাতালে আইসোলেশনে পাঠানো হবে।

লন্ডন থেকে সিলেটে আসা আরো ৩২ জন কোয়ারেন্টিনে : কালের কণ্ঠ’র সিলেট অফিস জানায়, গতকাল লন্ডন থেকে বিমানের একটি ফ্লাইটে সিলেটে আসা ৩২ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে। ফ্লাইটটি ৪২ জন যাত্রী নিয়ে সিলেট ওসমানী বিমানবন্দরে অবতরণ করলে সিলেটের ৩২ জন যাত্রীকে ১৪ দিনের কোয়ারেন্টিনে নেওয়া হয়। বাকি ১০ জন ঢাকার যাত্রী হওয়ায় তাঁরা ঢাকায় চলে যান।

 

মন্তব্য