kalerkantho

শনিবার। ২ মাঘ ১৪২৭। ১৬ জানুয়ারি ২০২১। ২ জমাদিউস সানি ১৪৪২

শৈলকুপায় ট্রাক-নসিমন সংঘর্ষে ৬ যাত্রী নিহত

আলাদা দুর্ঘটনায় আরো সাতজনের মৃত্যু

কালের কণ্ঠ ডেস্ক   

১৪ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে




শৈলকুপায় ট্রাক-নসিমন সংঘর্ষে ৬ যাত্রী নিহত

ঝিনাইদহের শৈলকুপায় ট্রাকের সঙ্গে সংঘর্ষে নসিমনের ছয় যাত্রী নিহত হয়েছে। এই ঘটনায় অন্তত চারজন আহত হয়েছে। গতকাল সন্ধ্যায় উপজেলার মদনডাঙ্গায় ঝিনাইদহ-কুষ্টিয়া সড়কে এই দুর্ঘটনা ঘটে। এ ছাড়া জামালপুরের সরিষাবাড়ী, রংপুরের তারাগঞ্জ, মানিকগঞ্জের শিবালয়, সিলেটের বিশ্বনাথ, লক্ষ্মীপুর এবং ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে প্রাণ গেছে আরো সাতজনের। বিস্তারিত কালের কণ্ঠ’র প্রতিনিধিদের খবরে :

ঝিনাইদহ :  সহকারী পুলিশ সুপার আরিফুল ইসলাম জানান, শৈলকুপার শেখপাড়া এলাকা থেকে নসিমনযোগে বেশ কিছু নির্মাণ শ্রমিক কাজ শেষে ঝিনাইদহ শহরের দিকে আসছিলেন। এ সময় কুষ্টিয়াগামী একটি ট্রাকের সঙ্গে নসিমনটির সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই নসিমনের ছয়জন মারা যায়। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। নিহতদের নাম-পরিচয় তাত্ক্ষণিকভাবে জানা যায়নি।

সরিষাবাড়ী (জামালপুর) : জামালপুরের সরিষাবাড়ীতে যাত্রীবাহী বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী চাচা-ভাতিজা নিহত হয়েছে। গতকাল সকালে পৌর এলাকার বাউশি ব্রিজসংলগ্ন এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলো উপজেলার কামরাবাদ ইউনিয়নের বড়বাড়িয়া গ্রামের মোজাম্মেল ইসলামের ছেলে সাইদুল ইসলাম (২০) ও সরিষাবাড়ী রানী দিন মণি পাইল উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র ও একই এলাকার খোকন মিয়ার ছেলে আকাশ মিয়া (১৪)।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, নিহত সাইদুর ইসলাম ও আকাশ মিয়া গতকাল সকালে মোটরসাইকেলযোগে স্থানীয় বাউশি বাজারের দিকে যাচ্ছিল। তারা বাউশি ব্রিজসংলগ্ন এলাকায় পৌঁছলে সরিষাবাড়ী থেকে ছেড়ে যাওয়া ঢাকাগামী ভাই ভাই এন্টারপ্রাইজের একটি বাস পেছন থেকে ওই মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়।

রংপুর : তারাগঞ্জে ট্রাকের সঙ্গে নৈশ কোচের সংঘর্ষে রেজাউল করিম (৩৪) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল সকালে উপজেলার খুনিয়ার দোলা এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত রেজাউল করিম ওই নৈশকোচের সুপারভাইজর। তাঁর বাড়ি রংপুরের পীরগঞ্জ উপজেলায়।

মানিকগঞ্জ : শিবালয়ে বাস-অটোরিকশার সংঘর্ষে বৃথী আক্তার লক্ষ্মী (২২) নামের এক গৃহবধূ নিহত হয়েছেন। এ ঘটনায় সিএনজিতে থাকা অন্য পাঁচ যাত্রী আহত হয়েছে। গতকাল বিকেলে উপজেলার ফলসাটিয়া এলাকায় ছোট কুষ্ঠিয়া ব্রিজের কাছে এই দুর্ঘটনা ঘটে।

বিশ্বনাথ (সিলেট) : সিলেটের বিশ্বনাথে যাত্রীবাহী বাস-অটোরিকশার সংঘর্ষে ছাইদুর রহমান (২৫) নামের এক যুবক নিহত হয়েছেন। গতকাল দুপুরে বিশ্বনাথ-রামপাশা সড়কের নরসিংপুরে এই সড়ক দুর্ঘটনা ঘটে।

লক্ষ্মীপুর : মাটিবোঝাই ট্রাক্টরচাপায় বাড়ির সামনের সড়কের পাশে দাঁড়িয়ে থাকা আরাফাত হোসেন (৭) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল বিকেলে সদর উপজেলার কুশাখালী ইউনিয়নের নলডগী গ্রামে এই দুর্ঘটনা ঘটে।

ব্রাহ্মণবাড়িয়া : গতকাল দুপুরে আশুগঞ্জে সারকারখানার সামনে চরচারতলা এলাকার সড়কে ট্রাকচাপায় সুমন নামের দুই বছরের এক শিশু মারা গেছে। সুমন ওই এলাকার আবু বক্করের ছেলে। এদিকে সরাইল উপজেলার শাহজাদাপুর এলাকায় উপজেলা পরিষদ চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর, ইউএনও মো. আরিফুল হক মৃদুল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. সাইফুল ইসলাম ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সহিদ খালিদ জামিল খানকে নিয়ে অটোরিকশা খাদে পড়ে যায়। এতে তাঁরা আহত হন।

 

মন্তব্য