kalerkantho

বুধবার । ৮ বৈশাখ ১৪২৮। ২১ এপ্রিল ২০২১। ৮ রমজান ১৪৪২

মেয়র তাপস বললেন

উচ্ছেদ অভিযান কোনো ব্যক্তির বিরুদ্ধে নয়

নিজস্ব প্রতিবেদক   

৩১ ডিসেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



উচ্ছেদ অভিযান কোনো ব্যক্তির বিরুদ্ধে নয়

‘উচ্ছেদ অভিযান কোনো ব্যক্তির বিরুদ্ধে নয়। এতে যদি কোনো ব্যক্তি হেয় প্রতিপন্ন হন তাতে সিটি করপোরেশনের কিছু করার নেই।’ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) বর্তমান মেয়র শেখ ফজলে নূর তাপস এ কথা বলেছেন।

ফুলবাড়িয়া সুপারমার্কেট-২-এর ব্যবসায়ী সমিতির সভাপতি দেলোয়ার হোসেন দুলুকে দিয়ে মামলা করিয়েছেন—ডিএসসিসির সাবেক মেয়র সাঈদ খোকনের এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে এই বক্তব্য দিলেন মেয়র তাপস। গতকাল বুধবার সকালে রাজধানীর বাসাবো এলাকার ৪ নম্বর ওয়ার্ডের বালুর মাঠসংলগ্ন অন্তর্বর্তীকালীন বর্জ্য স্থানান্তর কেন্দ্র এসটিএস উদ্বোধন শেষে মেয়র এই কথা বলেন।

মেয়র বলেন, সিটি করপোরেশনকে পরিপূর্ণভাবে দুর্নীতিমুক্ত করতে যা যা করা প্রয়োজন তার সবই করা হবে। অবৈধ দখল উচ্ছেদ কার্যক্রম কোনো ব্যক্তিকেন্দ্রিক নয়, এটা সব দখলদারের বিরুদ্ধে। এই কাজে কেউ বাধা হতে পারবে না। এ সময় অবৈধ দখল উচ্ছেদ কার্যক্রমে কেউ বাধা দিলে তা বরদাশত করা হবে না বলে তাপস কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেন।

ঢাকা ওয়াসা রাজধানীর খালগুলো আজ বৃহস্পতিবার বুঝিয়ে দেবে বলে জানান মেয়র। তিনি আরো বলেন, এরই মধ্যে ঢাকা দক্ষিণ সিটির ২৭টি ওয়ার্ডে বর্জ্য স্থানান্তর কেন্দ্র স্থাপন করা হয়েছে। ২১টির দরপত্র আহ্বান করা হয়েছে এবং জায়গা চিহ্নিত করা হয়েছে ১৮টির। আগামী জুন মাসের মধ্যেই সব ওয়ার্ডের বর্জ্য স্থানান্তর কেন্দ্রের নির্মাণকাজ সম্পন্ন করা হবে বলে আশা প্রকাশ করেন তিনি। পাশাপাশি নতুন বছরে নতুন উদ্যমে সব অবৈধ দখল উচ্ছেদ কার্যক্রম চলবে বলেও জানান ফজলে নূর তাপস।

মন্তব্য



সাতদিনের সেরা