kalerkantho

শুক্রবার । ১২ অগ্রহায়ণ ১৪২৭। ২৭ নভেম্বর ২০২০। ১১ রবিউস সানি ১৪৪২

১৭ দিনের মাথায় সর্বোচ্চ ২৫ জনের মৃত্যু

শনাক্ত ১৬৮১, সুস্থ ১৫৪৮

নিজস্ব প্রতিবেদক   

৩০ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



১৭ দিনের মাথায় সর্বোচ্চ ২৫ জনের মৃত্যু

দেশে ১৭ দিনের মধ্যে সর্বোচ্চ ২৫ জনের মৃত্যু ঘটেছে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে। গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা থেকে পূর্ববর্তী ২৪ ঘণ্টার হিসাবে এ তথ্য মিলেছে। এর আগে সর্বোচ্চ ৩১ জনের মৃত্যু ছিল গত ১২ অক্টোবর। এর পর থেকে প্রতিদিনই মৃত্যু ছিল ২৫ জনের নিচে, এমনকি কয়েক দিন মৃতের সংখ্যা ১৪-১৫তে নেমে এসেছিল।

এদিকে গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হয়েছে এক হাজার ৬৮১ জন এবং সুস্থ হয়েছে এক হাজার ৫৪৮ জন। সব মিলিয়ে দেশে পরীক্ষার মাধ্যমে সরকারি হিসাবে শনাক্তকৃত রোগীর সংখ্যা চার লাখ চার হাজার ৭৬০। এর মধ্যে সুস্থ হয়েছে তিন লাখ ২১ হাজার ২৮১ জন এবং মারা গেছে পাঁচ হাজার ৮৮৬ জন। ২৪ ঘণ্টার হিসাবে শনাক্তের হার ১১.৭৮ শতাংশ এবং মোট ১৭.৫২ শতাংশ। সুস্থতার হার ৭৯.৩৮ শতাংশ এবং মৃত্যুহার ১.৪৫ শতাংশ। স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল এ তথ্য জানিয়েছেন অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ওই সংবাদ বিজ্ঞপ্তি অনুসারে ২৪ ঘণ্টায় মৃত ২৫ জনের মধ্যে পুরুষ ১৬ জন এবং নারী ৯ জন। যাদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের দুজন, ৪১ থেকে ৫০ বছরের তিনজন, ৫১ থেকে ৬০ বছরের ৯ জন এবং ষাটোর্ধ্ব ১১ জন। মৃতদের মধ্যে ১৫ জন ঢাকা বিভাগের, পাঁচজন চট্টগ্রাম বিভাগের, একজন বরিশাল বিভাগের, তিনজন সিলেট বিভাগের এবং একজন ময়মনসিংহ বিভাগের। তাদের মধ্যে ২৪ জন হাসপাতালে এবং একজন বাড়িতে মারা গেছে।

মন্তব্য



সাতদিনের সেরা