kalerkantho

শুক্রবার । ১২ অগ্রহায়ণ ১৪২৭। ২৭ নভেম্বর ২০২০। ১১ রবিউস সানি ১৪৪২

আইসিসিবি

স্বাস্থ্যবিধি মেনেই আয়োজন

নিজস্ব প্রতিবেদক   

৩০ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



স্বাস্থ্যবিধি মেনেই আয়োজন

করোনার কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি) স্বাস্থ্য সুরক্ষার সব নির্দেশনা মেনে গতকাল জাঁকজমকপূর্ণ বিয়ের আয়োজনের মাধ্যমে ফের বাণিজ্যিক যাত্রা শুরু করে। ছবি : কালের কণ্ঠ

জমকালো এক বিয়ের অনুষ্ঠানের মধ্য দিয়ে পুনরায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) বাণিজ্যিক কার্যক্রম শুরু হয়েছে। করোনা পরিস্থিতির কারণে প্রায় সাত মাস বন্ধ থাকার পর গতকাল বৃহস্পতিবার থেকে পুনরায় কার্যক্রম শুরু হলো আইসিসিবিতে। এখন থেকে নিয়মিত সম্মেলন, সভা, সেমিনার, বিয়েসহ বিভিন্ন বাণিজ্যিক কার্যক্রম চলবে বলে আইসিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে। স্বাস্থ্য সুরক্ষা নীতিমালা অনুসরণ এবং শারীরিক দূরত্ব নিশ্চিত করে বিভিন্ন ধরনের অনুষ্ঠান আয়োজনে প্রস্তুত হয়েছে দেশের সর্ববৃহৎ এই কনভেনশন সিটি।

গতকাল আইসিসিবির ১ নম্বর হলে এক জমকালো বিয়ের অনুষ্ঠান আয়োজনের মধ্য দিয়ে কার্যক্রম শুরু হয়। এর আগে অক্টোবর মাসে মাঝারি আকারের পরীক্ষামূলক কিছু অনুষ্ঠান সফলভাবে আয়োজন করা হলেও এখন থেকে পুরোদমে আয়োজনের প্রস্তুতি নেওয়া হয়েছে বলে আইসিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে।

আইসিসিবি সূত্রে জানা যায়, প্রতিষ্ঠানটির জনবলকে কভিড-১৯ মোকাবেলায় স্বাস্থ্য সুরক্ষা এবং শারীরিক দূরত্ব বিষয়ক প্রশিক্ষণ দেওয়া হয়েছে। একই সঙ্গে অনুষ্ঠানে আসা অতিথিদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে করণীয় বিভিন্ন বিষয়েও নিজ কর্মীদের প্রশিক্ষণ দিয়েছে আইসিসিবি। গতকাল সন্ধ্যায় অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে সরেজমিনে গিয়ে আইসিসিবির কর্মকর্তা-কর্মচারীদের মাস্ক পরে দায়িত্ব পালন করতে দেখা যায়। এ ছাড়া হলে প্রবেশের ক্ষেত্রে অতিথিদের জীবাণুনাশক টানেল দিয়ে প্রবেশ, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার ও মাস্ক ব্যবহারের ব্যবস্থা করা হয়। আইসিসিবি কর্তৃপক্ষের পক্ষ থেকে জানানো হয়, দেশের বৃহত্তম এই কনভেনশন হলগুলো সুপরিসর হওয়ায় এই ভেন্যুগুলোতে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রাতিষ্ঠানিক, সামাজিক ও পারিবারিক অনুষ্ঠান সফলভাবে আয়োজন করা সম্ভব।

এ বিষয়ে আইসিসিবির প্রধান পরিচালন কর্মকর্তা এম এম জসীম উদ্দীন উপস্থিত সাংবাদিকদের বলেন, ‘প্রায় সাত মাস যাবৎ অনুষ্ঠান আয়োজনে আমাদের কার্যক্রম বন্ধ ছিল। তবে গত এক মাস সময়ে বিভিন্ন অনুশীলনের মধ্য দিয়ে আমরা একটি সিস্টেম ডেভেলপ করেছি। এই সিস্টেমের মধ্য দিয়ে আমরা প্রস্তুতি নিয়েছি যে এমন একটি বড় আয়োজন করতে আমাদের কী কী বিষয়ে তৈরি হতে হবে। আমি আপনাদের জানাতে চাই, যথাযথ স্বাস্থ্যবিধি এবং শারীরিক দূরত্ব মেনে এই ধরনের অনুষ্ঠান আয়োজন করতে আমরা পুরোপুরি প্রস্তুত।’

 

মন্তব্য



সাতদিনের সেরা