kalerkantho

সোমবার । ৮ অগ্রহায়ণ ১৪২৭। ২৩ নভেম্বর ২০২০। ৭ রবিউস সানি ১৪৪২

সবিশেষ

কনে অশীতিপর বর নবতিপর!

নাটোর প্রতিনিধি   

২৩ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কনে অশীতিপর বর নবতিপর!

নিঃসঙ্গতা কাটাতে নাটোরে নবতিপর বরের সঙ্গে অশীতিপর নারীর বিয়ে হয়েছে। পাত্র আহাদ আলী মণ্ডল ওরফে আদির বয়স ৯৬ বছর, আর কনে আমেনা বেগমের বয়স ৮০। গত বুধবার রাতে সদর উপজেলার পুকুর ডাঙ্গাপাড়া গ্রামে এ বিয়ে সম্পন্ন হয়। স্থানীয় সূত্রে জানা গেছে, আহাদ আলী ৫০ হাজার ৬৫০ টাকা দেনমোহর ধার্য করে নগদ ৬৫০ টাকা পরিশোধ করে বিয়ে করেন। বিয়ে সম্পন্ন হওয়ার পর বর-কনে একে অপরের হাত ধরে হাস্যোজ্জ্বল মুখে দীর্ঘ সময় বসে ছিলেন বিয়ের পিঁড়িতে। বয়স্কদের এই বিয়ের অনুষ্ঠান নিয়ে আগ্রহের কমতি ছিল না স্থানীয়দের। তাঁরা নববিবাহিতদের দীর্ঘায়ু কামনা করে দোয়া করেন, বিতরণ করেন মিষ্টি।

স্থানীয়রা জানায়, বর আহাদ আলীর প্রথম স্ত্রী মারা যান কয়েক বছর আগে। চার পুত্র ও তিন মেয়েসহ বেশ কজন নাতি-নাতনি রয়েছে তাঁর। কনে আমেনা বেগম বিধবা। তাঁর দুই মেয়ে আছে। তাঁদের বিয়ে হয়েছে। নাতি-নাতনিও আছে।

এই বর-কনের বিয়ের খবর এলাকায় এখন সবার মুখে মুখে। প্রতিবেশীদের কেউ কেউ খবরটি বেশ মজা করেই উপস্থাপন করছেন। আবার কেউ কেউ নিন্দুকের সুরে প্রচার করছেন। তবে এসব কানে নিচ্ছেন না আহাদ আলী মণ্ডল ওরফে আদি। তিনি বলেন, ‘চার ছেলে ও তিন মেয়ে থাকলেও স্ত্রী না থাকায় বৃদ্ধ বয়সে একাকিত্ব কাটছিল না। এই নিঃসঙ্গতা কাটাতে আমেনা বেগমকে বিয়ে করেছি। আপনারা আমাদের জন্য দোয়া করবেন।’

মন্তব্য