kalerkantho

বৃহস্পতিবার । ৬ কার্তিক ১৪২৭। ২২ অক্টোবর ২০২০। ৪ রবিউল আউয়াল ১৪৪২

আরো ৪১ মৃত্যু, নতুন শনাক্ত ১৮৯২ জন

নিজস্ব প্রতিবেদক   

১১ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আরো ৪১ মৃত্যু, নতুন শনাক্ত ১৮৯২ জন

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৪১ জনের মৃত্যু হয়েছে। নতুন শনাক্ত রোগীর সংখ্যা এক হাজার ৮৯২। গতকাল বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে এ পর্যন্ত চার হাজার ৬৩৪ জনের মৃত্যু হয়েছে। মোট শনাক্ত রোগীর তুলনায় মৃত্যুর হার ১.৩৯ শতাংশ। তবে স্বস্তিদায়ক তথ্য এসেছে সুস্থতার হারে। গতকাল সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৭০.১৪ শতাংশে। এর মধ্যে ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে দুই হাজার ৭৪৭ জন।

সর্বশেষ ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয় ১৫ হাজার ৫৫৯টি। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ছিল তুলনামূলক কম; ১২.১৬ শতাংশ। মোট নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৯.৭০ শতাংশ। দেশে সব মিলিয়ে শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে তিন লাখ ৩২ হাজার ৯৭০ জনে। এর মধ্যে সেরে উঠেছে দুই লাখ ৩৩ হাজার ৫৫০ জন।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ৩১ জন পুরুষ ও ১০ জন নারী। তাদের মধ্যে ১১ থেকে ২০ বছরের একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে আটজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১১ জন ও ষাটোর্ধ্ব ১৯ জন। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ঢাকা বিভাগের ২২ জন, চট্টগ্রাম বিভাগের ছয়জন, রাজশাহী বিভাগের পাঁচজন, খুলনা বিভাগের তিনজন, রংপুর ও ময়মনসিংহ বিভাগের দুজন করে চারজন এবং সিলেট বিভাগের একজন।

মন্তব্য



সাতদিনের সেরা