kalerkantho

বৃহস্পতিবার । ৯ আশ্বিন ১৪২৭ । ২৪ সেপ্টেম্বর ২০২০। ৬ সফর ১৪৪২

সবিশেষ

প্রাইভেট কারে গরু চুরি!

বানারীপাড়া (বরিশাল) প্রতিনিধি   

১২ আগস্ট, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



প্রাইভেট কারে গরু চুরি!

চুরি করে দ্রুত সটকে পড়তে প্রাইভেট কার কেনেন তিনি। তবে এমন ‘জিনিস’ তিনি চুরি করেন, তা প্রাইভেট কারে বহনের কথা শুনলে যে কারো চোখ কপালে উঠবে—গরু! হ্যাঁ, প্রাইভেট কারে করে গরু চুরি করেন তিনি। গত সোমবার নিজের প্রাইভেট কারে গরু নিয়ে পালানোর সময় ধরা পড়েছেন মিজানুর রহমান হাওলাদার (৩৭)। বরিশালের উজিরপুরে বরিশাল-ঢাকা মহাসড়কে তাঁকে হাতেনাতে ধরে ফেলে পুলিশ। পরে উজিরপুর থানায় দুই সহযোগীসহ তাঁর বিরুদ্ধে চুরির অভিযোগে মামলা হয়েছে।

মিজানুর ঝালকাঠির রাজাপুর উপজেলার মৃত আব্দুল মান্নানের ছেলে। পুলিশ জানায়, তিনি দীর্ঘদিন ধরে গরু চুরি করে আসছিলেন। তাঁর বিরুদ্ধে বিভিন্ন থানায় গরু চুরির একাধিক মামলা রয়েছে। গরু চুরি করে দ্রুত পালানোর জন্য বছর তিনেক আগে একটি প্রাইভেট কার কেনেন মিজানুর।

পুলিশের ভাষ্য, সোমবার ভোরে উজিরপুর জয়শ্রী এলাকার এক ব্যক্তির গরু চুরি করে প্রাইভেট কারে করে পালাচ্ছিলেন মিজানুর রহমান ও তাঁর দুই সহযোগী। প্রাইভেট কারটি বরিশাল-ঢাকা মহাসড়ক দিয়ে যাওয়ার সময় উজিরপুর থানার পুলিশের একটি টহলদলের সন্দেহ হয়। সেটিকে থামানোর সংকেত দিলে তা অমান্য করে পুলিশের দলটিকে চাপা দিয়ে পালানোর চেষ্টা করেন তাঁরা। পরে সড়কে ট্রাক দিয়ে ব্যারিকেড দিয়ে প্রাইভেট কারটি থামানো হয়। তবে তাঁর দুই সহযোগী পালিয়ে গেছেন।

উজিরপুর থানার ওসি জিয়াউল আহসান জানান, মিজানুর প্রাইভেট কারে করে ১০ থেকে ১২টি গরু চুরির কথা স্বীকার করেছেন। তিনি বলেছেন, দিনের বেলায় প্রাইভেট কার নিয়ে ঘুরে ঘুরে সড়কের পাশে কোন বাড়িতে গরু আছে তা দেখে রাখতেন। পরে রাতে গিয়ে সুযোগ বুঝে ওই গরুর পা বেঁধে প্রাইভেট কারে তুলে সটকে পড়তেন।

মিজানুরের দুই সহযোগীকে গ্রেপ্তারে চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ।

মন্তব্য



সাতদিনের সেরা