kalerkantho

সোমবার । ৬ আশ্বিন ১৪২৭ । ২১ সেপ্টেম্বর ২০২০। ৩ সফর ১৪৪২

করোনাজয়ী দেড় লাখ ছুঁই ছুঁই

৩৪ জনের মৃত্যু, শনাক্ত ২৪৮৭

নিজস্ব প্রতিবেদক   

১০ আগস্ট, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



৩৪ জনের মৃত্যু, শনাক্ত ২৪৮৭

দেশে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হওয়া মানুষের বা করোনাজয়ীর সংখ্যা পৌঁছে গেছে প্রায় দেড় লাখে। গতকাল রবিবার সকাল পর্যন্ত ওই সংখ্যা ছিল সরকারি হিসাবে এক লাখ ৪৮ হাজার ৩৭০। এর মধ্যে পূর্ববর্তী ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে এক হাজার ৭৬৬ জন। এ ছাড়া শেষ ২৪ ঘণ্টায় আরো ৩৪ জনের মৃত্যু হয়েছে এবং নতুন শনাক্ত হয়েছে দুই হাজার ৪৮৭ জন। সব মিলিয়ে দেশে শনাক্ত হয়েছে দুই লাখ ৫৭ হাজার ৬০০ জন আর মারা গেছে তিন হাজার ৩৯৯ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ১০ হাজার ৭৫৯টি এবং এ পর্যন্ত মোট পরীক্ষা হয়েছে ১২ লাখ ৬০ হাজার ৩১৯টি।

সরকারের নিয়মিত বুলেটিনে গতকাল বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

বুলেটিনে বলা হয়, এ পর্যন্ত শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৭.৬০ শতাংশ, মৃত্যুহার ১.৩২ শতাংশ এবং গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৩.১২ শতাংশ।

এ ছাড়া ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১৪ জন, চট্টগ্রাম বিভাগে ছয়জন, খুলনা বিভাগে সাতজন, রাজশাহী বিভাগে চারজন, ময়মনসিংহ বিভাগে একজন এবং রংপুর বিভাগে দুজন। তাদের মধ্যে ৩১ জন পুরুষ এবং তিনজন নারী। ৩২ জন মারা গেছে হাসপাতালে এবং দুজন বাড়িতে। বয়স বিবেচনায় ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে চারজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয়জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ছয়জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন।

 

মন্তব্য



সাতদিনের সেরা