kalerkantho

শুক্রবার । ৩০ শ্রাবণ ১৪২৭। ১৪ আগস্ট ২০২০ । ২৩ জিলহজ ১৪৪১

করোনাভাইরাস উপসর্গ

আওয়ামী লীগ নেতা শিক্ষিকাসহ ১৪ ব্যক্তির মৃত্যু

কালের কণ্ঠ ডেস্ক   

১০ জুলাই, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



আওয়ামী লীগ নেতা শিক্ষিকাসহ ১৪ ব্যক্তির মৃত্যু

করোনাভাইরাসের (কভিড-১৯) উপসর্গ (জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট) নিয়ে দেশের সাত জেলায় গত বুধবার ও গতকাল বৃহস্পতিবার আরো ১৪ জনের প্রাণ গেছে। এর মধ্যে কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতালের কভিড-১৯ ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে চার নারীসহ সাতজনের। মৃত ব্যক্তিদের মধ্যে চাঁদপুরের এক আওয়ামী লীগ নেতা ও পিরোজপুরের মঠবাড়িয়ার এক স্কুলশিক্ষিকা রয়েছেন। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

কুমিল্লা : বুধবার দুপুর থেকে গতকাল দুপুর পর্যন্ত মারা যাওয়া সাতজন হলেন—কুমিল্লা মহানগরের কান্দিরপাড় এলাকার মিজানুর রহমান (৩৮), সদর উপজেলার কালিকাপুরের ফিরোজা বেগম (৬০), সদর দক্ষিণ উপজেলার রোকেয়া খাতুন (৬৫), মনোহরগঞ্জ উপজেলার স্বপন (৩৮), চান্দিনা উপজেলার ফিরোজা বেগম (৬৫), চৌদ্দগ্রাম উপজেলার রফিকুল ইসলাম (৬০) ও চাঁদপুরের মতলব উপজেলার নারায়ণ সরকার (৪০)। কুমেক হাসপাতালের সহকারী পরিচালক ডা. সাজেদা খাতুন জানান, গত এপ্রিল থেকে গতকাল পর্যন্ত করোনা ইউনিটে উপসর্গ নিয়ে ১১২ জন মারা গেছে।

চাঁদপুর : জেলায় গতকাল আওয়ামী লীগের নেতাসহ দুজন মারা যান। তাঁরা হলেন—চাঁদপুর জেলা আওয়ামী লীগের সদস্য ও মতলব দক্ষিণ উপজেলা কমিটির সাবেক সহসভাপতি আনিসুজ্জামান চৌধুরী (৬৫) এবং চাঁদপুর সদরের বিষ্ণুপুর এলাকার জাহাঙ্গীর প্রধানিয়া (৪৫)। আনিসুজ্জামানকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে অ্যাম্বুল্যান্সে বৃহস্পতিবার ভোরে এবং জাহাঙ্গীর চাঁদপুর জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে গতকাল সকালে মারা যান। আনিসুজ্জামানের মৃত্যুতে শোক জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি এবং চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য নুরুল আমিন রুহুল। আনিসুজ্জামান দুই সপ্তাহ ধরে সর্দি, জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। এর মধ্যে দুই দফা পরীক্ষায় তাঁর করোনা নেগেটিভ রিপোর্ট আসে। হাসপাতাল সূত্র জানায়, প্রচণ্ড শ্বাসকষ্টে আক্রান্ত জাহাঙ্গীরকে হাসপাতালে ভর্তির এক ঘণ্টা পর তাঁর মৃত্যু হয়। তাঁর নমুনা সংগ্রহ করা হয়েছে।

পিরোজপুর (আঞ্চলিক) : গতকাল সকালে মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে চিকিৎসাধীন স্কুলশিক্ষিকা মনিরা বেগমের (৪০) মৃত্যু হয়। তিনি মঠবাড়িয়ার ১১১ নম্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. ফেরদৌস ইসলাম জানান, মনিরা বেগম পাঁচ দিন আগে হালকা জ্বর ও সর্দি-কাঁশিতে আক্রান্ত হন।

ঝালকাঠি : শহরের পালবাড়ি এলাকার বাসা থেকে অ্যাম্বুল্যান্সযোগে বরিশালের শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে গতকাল হারুন অর রশীদ (৫২) নামে এক আইনজীবী সহকারীর মৃত্যু হয়।

রাজশাহী : বুধবার রাতে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে এক ব্যক্তির মৃত্যু হয়। তিনি হলেন নওগাঁ সদর উপজেলার পাড় নওগাঁ গ্রামের বাসিন্দা শ্যামাপদ (৬৫)।

ঝিনাইদহ : আল মামুন (৫০) নামের একজন গতকাল সকালে ঝিনাইদহ সদর হাসপাতালে মারা গেছেন। তিনি ঝিনাইদহ শহরের আদর্শপাড়ার সাবেক শিক্ষক নওশের আলীর ছেলে। পরিবার জানায়, মামুন বেশ কিছুদিন ধরে জ্বর, কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। তাঁর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

চুয়াডাঙ্গা : জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন এক ব্যক্তির বুধবার রাতে মৃত্যু হয়। তিনি হলেন দামুড়হুদা উপজেলার কাদিপুর গ্রামের গাঙপাড়ার মৃত শুকুর আলীর ছেলে জমসেদ আলী (৬৭)।

মন্তব্য



সাতদিনের সেরা