kalerkantho

বুধবার । ৩১ আষাঢ় ১৪২৭। ১৫ জুলাই ২০২০। ২৩ জিলকদ ১৪৪১

ডা. জাফরুল্লাহর অবস্থার কিছুটা অবনতি

নিজস্ব প্রতিবেদক   

৬ জুন, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ডা. জাফরুল্লাহর অবস্থার কিছুটা অবনতি

করোনায় আক্রান্ত গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর অবস্থার কিছুটা অবনতি হওয়ায় তাঁকে সার্বক্ষণিক অক্সিজেন দিয়ে রাখা হয়েছে। তাঁর ফুসফুসে ইনফেকশন রয়েছে বলে সংশ্লিষ্ট একজন চিকিৎসক জানিয়েছেন।

গণস্বাস্থ্যের সংশ্লিষ্ট চিকিৎসকরা গতকাল শুক্রবার সন্ধ্যায় কালের কণ্ঠকে জানিয়েছেন, তাঁর অবস্থার উন্নতি হয়নি। বরং বৃহস্পতিবার থেকে তাঁর শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় অক্সিজেন দিয়ে রাখা হয়েছে।

কিডনি জটিলতায় আক্রান্ত ডা. জাফরুল্লাহর নিয়মিত কিডনি ডায়ালিসিস করতে হয়। কিন্তু বৃহস্পতিবার রাতে তাঁর কিডনি ডায়ালিসিস শুরু হলে অবস্থার অবনতি হয়। সে জন্য আর করা যায়নি। বর্তমানে চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন তিনি।

গতকাল গণস্বাস্থ্য কেন্দ্রের ভেরিফায়েড ফেসবুক পেজে ডা. জাফরুল্লাহ চৌধুরীর জন্য দোয়া চাওয়া হয়েছে। এতে বলা হয়েছে ‘ডা. জাফরুল্লাহ চৌধুরীকে সবাই দোয়া করবেন। তাঁর শরীর ভালো নয়। রাতে তাঁর শ্বাসকষ্ট ছিল।’

করোনায় আক্রান্ত হয়ে গত ২৫ মে থেকে গণস্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসাধীন আছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। তাঁর স্ত্রী শিরিন হক ও ছেলে বারিশ চৌধুরীরও করোনা পজিটিভ। তবে তাঁরা বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন।

জানতে চাইলে ডা. জাফরুল্লাহ চৌধুরীর ঘনিষ্ঠ গণস্বাস্থ্যের র‌্যাপিড ডট ব্লট কিট প্রকল্পের সমন্বয়ক ডা. মুহিবুল্লাহ খোন্দকার কালের কণ্ঠকে বলেন, ‘শ্বাসকষ্ট হওয়ায় ডা. জাফরুল্লাহ চৌধুরী সার্বক্ষণিক অক্সিজেনের মধ্যে আছেন। বৃহস্পতিবার রাত থেকে তাঁর অক্সিজেন ক্যাপাসিটি কমে গেছে।’

তবে এমন পরিস্থিতির মধ্যেও ডা. জাফরুল্লাহ চৌধুরী মোবাইল ফোনে কথা বলতে চাইছেন বলে তাঁর ঘনিষ্ঠ আরেকজন চিকিৎসক কালের কণ্ঠকে জানিয়েছেন। নাম প্রকাশ না করার শর্তে ওই চিকিৎসক বলেন, মোবাইল ফোন তাঁর কাছ থেকে সরিয়ে নেওয়া হয়েছে।

 

 

মন্তব্য



সাতদিনের সেরা