kalerkantho

মঙ্গলবার । ২৩ আষাঢ় ১৪২৭। ৭ জুলাই ২০২০। ১৫ জিলকদ  ১৪৪১

আরো ৩৫ জনের মৃত্যু, শনাক্ত ২৪২৩

নমুনা পরীক্ষা ৩ লাখ ৫৮ হাজার ছাড়িয়েছে

নিজস্ব প্রতিবেদক   

৫ জুন, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আরো ৩৫ জনের মৃত্যু, শনাক্ত ২৪২৩

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরো ৩৫ জনের। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৭৮১। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় পরীক্ষায় আরো দুই হাজার ৪২৩টি নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে নিশ্চিত শনাক্তের সংখ্যা দাঁড়াল ৫৭ হাজার ৫৬৩।

করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে গতকাল বৃহস্পতিবার এসব তথ্য জানান অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। তিনি জানান, এ ছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৭১ জন। এ নিয়ে এখন পর্যন্ত সুস্থ হলেন ১২ হাজার ১৬১ জন।

বুলেটিনে জানানো হয়, সর্বশেষ মৃত ব্যক্তিদের মধ্যে ২৯ জন পুরুষ এবং ছয়জন নারী। তাঁদের মধ্যে ৮১ থেকে ৯০ বছরের একজন, ৭১ থেকে ৮০ বছরের দুজন, ৬১ থেকে ৭০ বছরের ১১ জন, ৫১ থেকে ৬০ বছরের ১৪ জন, ৪১ থেকে ৫০ বছরের তিনজন, ৩১ থেকে ৪০ বছরের একজন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিনজন রয়েছেন। এর মধ্যে ঢাকা বিভাগে ২১ জন, চট্টগ্রাম বিভাগে ৯ জন, সিলেট বিভাগে দুজন এবং রাজশাহী, বরিশাল ও খুলনা বিভাগে একজন করে রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক জানান, এখন পর্যন্ত তিন লাখ ৫৮ হাজার ২৭৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৯.৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১.১৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩৬ শতাংশ। এ ছাড়া এখন আইসোলেশনে আছেন ছয় হাজার ৭৫৪ জন এবং কোয়ারেন্টিনে আছেন ৫৭ হাজার ৫৬৯ জন।

 

মন্তব্য



সাতদিনের সেরা