kalerkantho

রবিবার । ১৪ অগ্রহায়ণ ১৪২৭। ২৯ নভেম্বর ২০২০। ১৩ রবিউস সানি ১৪৪২

বাসের ধাক্কায় লাশ পাঁচ নির্মাণ শ্রমিক

আলাদা দুর্ঘটনায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীসহ নিহত ৫, আহত অর্ধশতাধিক

কালের কণ্ঠ ডেস্ক   

১৫ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে




বাসের ধাক্কায় লাশ পাঁচ নির্মাণ শ্রমিক

গোপালগঞ্জের কাশিয়ানীতে বাস ও নছিমনের সংঘর্ষে পাঁচ নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন সাতজন। হতাহতদের সবাই নছিমনের যাত্রী ছিলেন। তাঁরা ছাদ ঢালাইয়ের কাজে যাচ্ছিলেন। এদিকে কুমিল্লার বুড়িচংয়ে বাসের ধাক্কায় প্রাণ গেছে এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর। ট্রাকের ধাক্কায় এক এসএসসি পরীক্ষার্থী নিহত হয়েছে জামালপুরের বকশীগঞ্জে। ঝিনাইদহের শৈলকুপায় প্রাণ গেছে ভ্যানচালকের। রাঙামাটি ও ময়মনসিংহের ফুলপুরে মৃত্যু হয়েছে দুজনের। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত :

কাশিয়ানী : দুর্ঘটনাটি ঘটে গতকাল সকাল সাড়ে ৭টার দিকে; উপজেলার পোনা বাসস্ট্যান্ড এলাকায়। সেখানে বাসের ধাক্কায় নিহত হন নছিমনে থাকা পাঁচ নির্মাণ শ্রমিক। তাঁরা হলেন পারুলিয়া ইউনিয়নের তিতাগ্রামের বেলায়েত মুন্সীর ছেলে সুমন মুন্সী (২০), রফিক মোল্যার ছেলে বদিয়ার মোল্যা (৩০), বজলু ফকিরের ছেলে মিজান ফকির (৫০), আজিরন ফকিরের ছেলে মো. লায়েক ফকির (৫০) এবং আবি মোল্যার ছেলে সিরাজুল ইসলাম মোল্যা (৩০)।

ঘোনাপাড়া হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই নিজামুল আলম জানান, সংযোগ সড়ক থেকে নছিমনটি ঢাকা-খুলনা মহাসড়কে উঠছিল। ওই সময় খুলনা থেকে ঢাকাগামী ফাল্গুনী পরিবহনের একটি বাস নছিমনটিকে ধাক্কা দেয়। তাতে ঘটনাস্থলেই মৃত্যু হয় দুই শ্রমিকের। হাসপাতাল এবং হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু হয় আরো তিন শ্রমিকের। আহত সাত শ্রমিককে ফরিদপুর মেডিক্যাল কলেজ ও গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। নছিমনের যাত্রীরা উপজেলার পারুলিয়া ইউনিয়নের তিতাগ্রাম থেকে ছাদ ঢালাইয়ের কাজে ভাটিয়াপাড়া এলাকায় যাচ্ছিলেন।

বুড়িচং : দুর্ঘটনাটি ঘটে গতকাল দুপুরে; উপজেলার কাবিলা এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে। নিহত সুজন বুড়িচংয়ের রূপদ্দি গ্রামের মৃত রহমত আলীর ছেলে। তিনি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগের শেষ বর্ষের ছাত্র ছিলেন।

স্থানীয় লোকজন জানায়, সুজনের মা ঢাকা থেকে চিকিৎসা শেষে বাড়ি ফিরছিলেন। মাকে এগিয়ে আনতে বুড়িচংয়ের কাবিলা বাসস্ট্যান্ডে যান সুজন। সেখান থেকে মাকে নিয়ে অটোরিকশায় বাড়ির উদ্দেশে রওনা হন তিনি। অটোরিকশাটি মহাসড়ক পার হওয়ার সময় এনা পরিবহনের একটি বাস ধাক্কা দেয়। তাতে অটোরিকশাটি দুমড়ে-মুচড়ে যায়। নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায় বাসটি। ঘটনাস্থলেই মৃত্যু হয় সুজনের। আহত হয় অটোরিকশা ও বাসের ১০ যাত্রী।

জামালপুর : দুর্ঘটনাটি ঘটে গতকাল সকালে; বকশীগঞ্জ উপজেলার সূর্যনগর এলাকায়। সেখানে ট্রাকের সঙ্গে সংঘর্ষে প্রাণ যায় মোটরসাইকেলে থাকা এক এসএসসি পরীক্ষার্থীর। নিহত রফিক মিয়া দেওয়ানগঞ্জ উপজেলার হাতিভাঙ্গা ইউনিয়নের আমখাওয়া গ্রামের মনজু মিয়ার ছেলে।

ঝিনাইদহ : দুর্ঘটনাটি ঘটে গতকাল বিকেলে; শৈলকুপা উপজেলা শহরের সিনেমা হল রোডে। সেখানে ট্রাকের চাপায় রেজেক আলী (৩৫) নামে এক ভ্যানচালকের মৃত্যু হয়।

ফুলপুর : তারাকান্দা উপজেলায় বাস, হ্যান্ডট্রলি ও সিএনজিচালিত অটোরিকশার ত্রিমুখী সংঘর্ষে কাজী আলাল উদ্দিন (৫৫) নামের এক সাইকেল আরোহী নিহত হয়েছেন। আহত হয়েছে ১২ জন। গতকাল বিকেলে ঢাকা-হালুয়াঘাট মহাসড়কের বটতলা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

রাঙামাটি : দুর্ঘটনাটি ঘটে গতকাল সকালে; সাপছড়ি এলাকায় রাঙামাটি-চট্টগ্রাম সড়কে। সেখানে বনভোজনের একটি বাস উল্টে গেলে একজনের মৃত্যু হয়। আহত হয় ২৭ জন। নিহত নুর মোহাম্মদ (২৭) বাসের হেলপার ছিলেন। বাসের যাত্রীরা চট্টগ্রামের কর্ণফুলী এক্সপোর্ট প্রসেসিং জোন লিমিটেডের (কেইপিজেড) টেনডেক্স লিমিটেড নামের একটি কারখানার কর্মী।

মন্তব্য



সাতদিনের সেরা