kalerkantho

রবিবার । ২০ অক্টোবর ২০১৯। ৪ কাতির্ক ১৪২৬। ২০ সফর ১৪৪১                

ডিবি পুলিশ পরিচয়ে ব্যবসায়ীর কোটি টাকা ছিনতাই!

নিজস্ব প্রতিবেদক   

১১ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ডিবি পুলিশ পরিচয়ে ব্যবসায়ীর কোটি টাকা ছিনতাই!

রাজধানীর পল্টনে গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে নাইমুর রহমান রাব্বী (২৭) নামে এক ব্যক্তির কাছ থেকে প্রায় এক কোটি টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। পুলিশ ঘটনাস্থল থেকে ২৫ লাখ ৮৯ হাজার টাকাসহ একটি ব্যাগ উদ্ধার করেছে। উদ্ধার করা হয়েছে রাব্বীর প্রাইভেট কারটিও। পথচারীরা সোহাগ নামে এক ছিনতাইকারীকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছে। রাব্বী নামের ওই ভুক্তভোগীকে গতকাল রাতে আহত ও অচেতন অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। পুলিশ কর্মকর্তারা বলেছেন, ছিনতাইকারীদের হামলায় রাব্বী আহত হয়েছেন। তিনি তাত্ক্ষণিকভাবে পুলিশের কাছে নিজেকে ব্যবসায়ী পরিচয় দিয়ে সঙ্গে এক কোটি ২০ লাখ টাকা ছিল বলে দাবি করেছেন। ডিবি পুলিশ পরিচয়ে তাঁর টাকা ছিনিয়ে নেওয়া হয়েছে বলে জানানোর পরই তিনি অজ্ঞান হয়ে যান। এ কারণে ভুক্তভোগীর পুরো পরিচয় এবং ঘটনার বিস্তারিত জানা যায়নি। তবে জ্ঞান ফেরার পর রাত ১টার দিকে তাঁকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে বলে জানা গেছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের মতিঝিল বিভাগের উপকমিশনার (ডিসি) আনোয়ার হোসেন বলেন, ‘অনেক টাকা ছিনতাইয়ের অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়টি আমরা খতিয়ে দেখছি।’

পল্টন থানার উপপরিদর্শক (এসআই) মো. আলাউদ্দিন জানান, গতকাল সন্ধ্যা সাড়ে ৭টার দিকে গুলিস্তানের জিরো পয়েন্টের কাছে প্রাইভেট কারে করে যাওয়ার সময় চার-পাঁচজন ডিবি পুলিশ পরিচয় দিয়ে তাঁকে আটকান। এ সময় তাঁরা রাব্বীকে মারধর করে টাকার ব্যাগ ছিনিয়ে নেন বলে তিনি দাবি করেছেন। উপস্থিত জনতা ছিনতাইকারীদের ধাওয়া করে একজনকে আটক করে। রাব্বী পুলিশের কাছে নিজেকে ব্যবসায়ী দাবি করে তাঁর সঙ্গে এক কোটি ২০ লাখ টাকা ছিল বলে জানান। এরপর রাব্বী অচেতন হয়ে পড়লে তাঁকে আর জিজ্ঞাসাবাদ করা যায়নি। তবে তাঁর কাছ থেকে ২৫ লাখ ৮৯ হাজার টাকা উদ্ধার করা গেছে বলে জানান এসআই আলাউদ্দিন।

রাতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে খোঁজ নিয়ে জানা যায়, জ্ঞান ফেরার পর রাব্বীকে পল্টন থানা পুলিশ তাঁদের হেফাজতে নিয়ে গেছেন।

 

মন্তব্য



সাতদিনের সেরা