kalerkantho

বুধবার । ২৪ সেপ্টেম্বর ২০২২ । ১৩ আশ্বিন ১৪২৯ ।  ১ রবিউল আউয়াল ১৪৪৪

প্রধান বিচারপতি বললেন

জয় বাংলা বলতে যাদের কষ্ট, তারা স্বাধীনতাবিরোধী

নিজস্ব প্রতিবেদক   

১৬ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জয় বাংলা বলতে যাদের কষ্ট, তারা স্বাধীনতাবিরোধী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের দীক্ষা নিয়ে দুর্নীতিবাজ, চোরাকারবারি ও কালোবাজারিদের সামাজিকভাবে প্রত্যাখ্যান ও প্রতিহতের আহ্বান জানিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। তিনি বলেছেন, জয় বাংলা বলতে যাদের কষ্ট হয় তারা স্বাধীনতাবিরোধী।

গতকাল সোমবার জাতীয় শোক দিবস উপলক্ষে সুপ্রিম কোর্ট প্রশাসন আয়োজিত আলোচনা অনুষ্ঠানে প্রধান বিচারপতি এ কথা বলেন। সুপ্রিম কোর্ট মিলনায়তনে এ আলোচনা অনুষ্ঠানের আগে প্রধান বিচারপতি রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন।

বিজ্ঞাপন

এতে সুপ্রিম কোর্টের বিচারপতি, আইনজীবী, কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।

প্রধান বিচারপতি বলেন, ‘বঙ্গবন্ধু বিভিন্ন ভাষণে দুর্নীতিবাজ, চোরাকারবারি ও কালোবাজারিদের দেশ ও জাতির শত্রু হিসেবে উল্লেখ করেছেন। আসুন আমরা এই মহান নেতার আদর্শের দীক্ষা নিয়ে দুর্নীতিবাজ, চোরাকারবারি, কালোবাজারিদের সামাজিকভাবে প্রত্যাখ্যান ও প্রতিহত করি। ন্যায়ভিত্তিক ও বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠা করি। দেশের মানুষ যাতে কম সময়ে ও কম খরচে ন্যায়বিচার পায়, সেই লক্ষ্যে কাজ করি। ’

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান, বিচারপতি বোরহান উদ্দিন, বিচারপতি এম ইনায়েতুর রহিম, হাইকোর্টের বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী, বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম, বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি শেখ হাসান আরিফ এবং অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

এর আগে সকালে প্রধান বিচারপতি ধানমণ্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এ সময় তাঁর সঙ্গে ছিলেন সুপ্রিম কোর্টের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানী এবং আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান।

 



সাতদিনের সেরা