kalerkantho

বৃহস্পতিবার । ১২ কার্তিক ১৪২৮। ২৮ অক্টোবর ২০২১। ২০ রবিউল আউয়াল ১৪৪৩

ইভ্যালির রাসেল ফের রিমান্ডে

শামীমা জেলে

নিজস্ব প্রতিবেদক   

২২ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে




ইভ্যালির রাসেল ফের রিমান্ডে

প্রতারণা ও টাকা আত্মসাতের অভিযোগে ধানমণ্ডি থানায় এক গ্রাহকের করা মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ রাসেলের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল মঙ্গলবার ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম মো. হাসিবুল হকের আদালত এই রিমান্ড মঞ্জুর করেন। তবে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান তাঁর স্ত্রী শামীমা নাসরিনের রিমান্ড ও জামিন আবেদন খারিজ করে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়েছে।

এদিকে গতকাল প্রতারণার অভিযোগে গুলশান থানায় এক গ্রাহকের করা মামলার রিমান্ড শেষে রাসেল ও তাঁর স্ত্রীকে আদালতে তোলা হয়। এ সময় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাঁদের কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা গুলশান থানার উপপরিদর্শক (এসআই) মো. ওহিদুল ইসলাম। আবেদনে বলা হয়, ‘জামিনে মুক্তি পেলে আসামিরা ফের প্রতারণাসহ অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িয়ে পড়তে পারেন। এতে মামলার তদন্তে বিঘ্ন ঘটানোর শঙ্কা রয়েছে। তাঁরা অত্যন্ত সুচতুর, ধুরন্ধর ও কৌশলী। রিমান্ডে জিজ্ঞাসাবাদে তাঁরা বিভিন্ন সময় বিভিন্ন ধরনের কথাবার্তা বলেন। এ সময় গুরুতর প্রশ্নের কৌশলে এড়িয়ে যান। তার পরও আসামিরা রিমান্ডে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন, যা তদন্তের স্বার্থে যাচাই-বাছাই চলছে। এ মামলার তদন্তের স্বার্থে ফের রিমান্ডে নেওয়ার প্রয়োজন হতে পারে। তাই তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাঁদের জেলখানায় আটক রাখা প্রয়োজন।’

এরপর শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরীর আদালত তাঁদের জামিন আবেদন খারিজ করে কারাগারে পাঠানোর আদেশ দেন। একই সঙ্গে ধানমণ্ডি থানার মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাঁদের সাত দিন করে রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ধানমণ্ডি থানার উপপরিদর্শক (এসআই) নাজমুল হুদা।

গত ১৫ সেপ্টেম্বর রাতে আরিফ বাকের নামের এক ব্যক্তি গুলশান থানায় তাঁদের বিরুদ্ধে মামলার করেন। পরদিন বিকেলে রাজধানীর মোহাম্মদপুরের স্যার সৈয়দ রোডের বাসা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়। এরপর তাঁদের র‌্যাব সদর দপ্তরে নেওয়া হয়। পরে গুলশান থানা পুলিশের কাছে তাঁদের হস্তান্তর করে র?্যাব। গত শুক্রবার গুলশান থানায় করা মামলায় রাসেল ও তাঁর স্ত্রী শামীমার তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

যশোরে এবার চেক জালিয়াতি মামলা

এদিকে যশোর প্রতিনিধি জানান, ইভ্যালির সিইও মোহাম্মদ রাসেলের নামে চেক জালিয়াতির অভিযোগে যশোরে মামলা করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মারুফ আহমেদের (চৌগাছা অঞ্চল) আদালতে এই মামলা করা হয়। মামলার বাদী  চৌগাছা উপজেলার জাহাঙ্গীরপুর গ্রামের মোশাহেদুর রহমান। মামলার অভিযোগে বলা হয়েছে, টাকা নেওয়ার পরও পণ্য না দেওয়ায় গত ২৫ জুলাই ইভ্যালি কর্তৃপক্ষ মোশাহেদুর রহমানকে ন্যাশনাল ব্যাংকের এক লাখ ৭৭ হাজার টাকার চেক দেয়। ব্যাংক অ্যাকাউন্টে টাকা না থাকায় চেকটি ডিস-অনার হয়।

 



সাতদিনের সেরা