kalerkantho

রবিবার । ৪ আশ্বিন ১৪২৮। ১৯ সেপ্টেম্বর ২০২১। ১১ সফর ১৪৪৩

‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ শিক্ষার্থীদের দেখানোর নির্দেশ

নিজস্ব প্রতিবেদক   

৩০ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ শিক্ষার্থীদের দেখানোর নির্দেশ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ শিক্ষার্থীদের দেখানোর নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও দেশের সঠিক ইতিহাস নতুন প্রজন্মকে জানাতে সব শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের চলচ্চিত্রটি দেখার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে। গত বুধবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক এ নির্দেশনা দেন।

উপসচিব আনোয়ারুল হক স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, বঙ্গবন্ধুর শৈশব, কৈশোর ও তারুণ্যের জীবন নিয়ে চলচ্চিত্রটি নির্মিত। বিএফডিসি থেকে নির্মিত এটিই প্রথম জাতির পিতার জীবনীভিত্তিক চলচ্চিত্র। ‘সিনেবাজ লিমিটেড’র ওয়েবসাইট (www.cinebaz.com) ও অ্যাপস

(http://cutt.ly/7mHvCaq) থেকে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ চলচ্চিত্রটি বিনা মূল্যে দেশের সব শিক্ষক ও ছাত্র-ছাত্রীকে দেখার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশনা প্রদান করা হলো।

করোনাকালে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় অনলাইনে এবং প্রতিষ্ঠান খোলার পর সিনেমাটি প্রদর্শনের ব্যবস্থা করতে শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানকে নির্দেশ দেওয়া হয়েছে। আদেশে আঞ্চলিক পরিচালক, আঞ্চলিক উপপরিচালককে ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে।