kalerkantho

বুধবার । ৭ আশ্বিন ১৪২৮। ২২ সেপ্টেম্বর ২০২১। ১৪ সফর ১৪৪৩

রেকর্ড ভেঙে মৃত্যু ২৫৮ জনের

► করোনা শনাক্তের হার ও সংখ্যা কিছুটা কমেছে
►মৃত্যু আরো বেড়েছে ঢাকা ও চট্টগ্রামে

নিজস্ব প্রতিবেদক   

২৮ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রেকর্ড ভেঙে মৃত্যু ২৫৮ জনের

করোনা সংক্রমণে দেশে এক দিনে মৃত্যুর সংখ্যাটা আড়াই শ ছুঁই ছুঁই করছিল আগের দিনই। সেই রেকর্ড ভেঙে এক দিনের হিসাবে মৃত্যুর সংখ্যাটা পৌঁছে গেল ২৫৮ জনে। গতকাল মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টার হিসাবে এই মৃত্যুর তথ্য দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এটাই এখন পর্যন্ত দেশে করোনায় এক দিনে সর্বোচ্চ মৃত্যু। আগের দিন মৃত্যুর সংখ্যাটা ছিল ২৪৭। সব মিলিয়ে দেশে এ পর্যন্ত করোনায় মারা গেল ১৯ হাজার ৭৭৯ জন।

এদিকে শেষ ২৪ ঘণ্টার হিসাবে নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে ১৪ হাজার ৯২৫ জন। আগের দিন তা ছিল ১৫ হাজারের বেশি। সব মিলিয়ে দেশে করোনা শনাক্ত হয়েছে ১১ লাখ ৯৪ হাজার ৭৫২ জন। তাদের মধ্যে সুস্থ হয়েছে ১০ লাখ ২২ হাজার ৪১৪ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ১২ হাজার ৪৩৯ জন আর শনাক্তের হার আগের দিনের চেয়ে কমে ২৮.৪৪ শতাংশ হয়েছে, তবে ঢাকা ও চট্টগ্রামে মৃত্যু আরো বেড়েছে।

সর্বশেষ ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৫৮ জনের মধ্যে ১৩৮ জন পুরুষ, ১২০ জন নারী। সর্বোচ্চ ৮৪ জনেরই মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। এ ছাড়া চট্টগ্রামে ৬১, খুলনায় ৫০, রাজশাহীতে ২১, বরিশালে ১৩, রংপুর ও ময়মনসিংহে ১১ জন করে এবং সিলেটে সাতজন মারা গেছে। মারা যাওয়া রোগীদের মধ্যে ১১-২০ বছরের দুজন, ২১-৩০ বছরের আটজন, ৩১-৪০ বছরের ১৬ জন, ৪১-৫০ বছরের ৩১ জন, ৫১-৬০ বছরের ৫৪ জন, ৬১-৭০ বছরের ৭৮ জন, ৭১-৮০ বছরের ৫০ জন, ৮১-৯০ বছরের ১৭ জন এবং ৯১-১০০ বছরের দুজন রয়েছে।

 



সাতদিনের সেরা