kalerkantho

শনিবার । ৩ আশ্বিন ১৪২৮। ১৮ সেপ্টেম্বর ২০২১। ১০ সফর ১৪৪৩

করোনা মোকাবেলা

‘বিশ্বের ১৯৫টি দেশের মধ্যে সেরা ২০-এ বাংলাদেশ’

নিজস্ব প্রতিবেদক   

২৬ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



‘বিশ্বের ১৯৫টি দেশের মধ্যে সেরা ২০-এ বাংলাদেশ’

করোনা মোকাবেলায় বিশ্বের ১৯৫টি দেশের মধ্যে সেরা ২০-এ বাংলাদেশের অবস্থান বলে দাবি করেছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান। গত শনিবার বিকেলে রাজধানীর একটি হোটেলে কারুশিল্পী সায়মন ইমরান হায়দারের একক শিল্পকর্ম ‘লার্জেস্ট এনভেলাপ মোজাইক ফ্ল্যাগ’ বা খাম দিয়ে তৈরি সর্ববৃহৎ পতাকার বিশ্ব রেকর্ড অনুষ্ঠানে তিনি এ দাবি করেন।

‘দুর্নিবার বাংলাদেশ’ শিরোনামে তিনি আরো বলেন, এই প্রচেষ্টা ও অর্জন দেশবাসীকে আনন্দিত করার পাশাপাশি বাংলাদেশের ভাবমূর্তি বিশ্বে আরো উজ্জ্বল করবে।

শিল্পী সায়মন জানান, গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে জায়গা করে নেওয়া ২৪০ বর্গমিটার আয়তনের এই পতাকাটি প্রায় ১৬ হাজার লাল সবুজ খাম দিয়ে তৈরি করা হয়েছে।

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী বলেন, ‘তরুণ উদ্যোক্তা বলতে আমরা যা বুঝি—এই নবীন উদ্যোক্তারা এই প্রজন্মের। তারা এই প্রজন্মকে প্রতিনিধিত্ব করে। তাদের একজন আমাদের সায়মন ইমরান হায়দার।’

শিল্পী সায়মন বলেন, ‘আমাদের লক্ষ্য ছিল এমন কিছু করা যাতে রেকর্ডটা দীর্ঘ মেয়াদে থাকে। তাই আমি কাজ করছিলাম এটি নিয়ে প্রায় তিন বছর ধরে। আমি আমার সর্বোচ্চ প্রচেষ্টা এখানে দিয়েছি। আমি সবার কাছ থেকেই সহযোগিতা পেয়েছি।’

 



সাতদিনের সেরা