kalerkantho

মঙ্গলবার । ১৪ আশ্বিন ১৪২৭ । ২৯ সেপ্টেম্বর ২০২০। ১১ সফর ১৪৪২

১৬ দিনের মধ্যে সর্বোচ্চ মৃত্যু ৪৩

নতুন শনাক্ত ১৭২৪ সুস্থ ২৪৩৯ জন

নিজস্ব প্রতিবেদক   

১৬ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



১৬ দিনের মধ্যে সর্বোচ্চ মৃত্যু ৪৩

করোনাভাইরাসে দেশে আগের দিন মৃত্যু হয়েছিল ২৬ জনের। ২৪ ঘণ্টার ব্যবধানে ৪৩ জনের মৃত্যু হয়েছে। ১৬ দিনের মধ্যে এটাই করোনায় সর্বোচ্চসংখ্যক মৃত্যু। এর আগে গত ৩০ আগস্ট এই সংখ্যা ছিল ৪৭। মাঝের সব কটি দিন মৃত্যু ৪৩ জনের নিচে ছিল।

গতকাল মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত হয়েছে এক হাজার ৭২৪ জন এবং সুস্থ হয়েছে দুই হাজার ৪৩৯ জন। সব মিলিয়ে দেশে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্তকৃত রোগী তিন লাখ ৪১ হাজার ৫৬ জন। এর মধ্যে মারা গেছে চার হাজার ৮০২ জন এবং সুস্থ হয়েছে দুই লাখ ৪৫ হাজার ৫৯৪ জন। স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ওই সংবাদ বিজ্ঞপ্তি অনুসারে, ২৪ ঘণ্টার হিসাবে শনাক্তের হার ১২.২৭ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৯.৪১, সুস্থতার হার ৭২.০১ এবং মৃত্যুর হার ১.৪১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৪৩ জনের মধ্যে ৩৬ জন পুরুষ এবং সাতজন নারী। বয়স বিবেচনায় ৩১ থেকে ৪০ বছরের একজন, ৪১ থেকে ৫০ বছরের তিনজন, ৫১ থেকে ৬০ বছরের সাতজন এবং ষাটোর্ধ্ব ৩২ জন। ঢাকা বিভাগে ২৭ জন, চট্টগ্রামে তিনজন, রাজশাহী ও রংপুরে দুজন করে, সিলেটে চারজন এবং খুলনায় পাঁচজন মারা গেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা