kalerkantho

শুক্রবার । ২২ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৫ জুন ২০২০। ১২ শাওয়াল ১৪৪১

দেশে আরো দুজন আক্রান্ত

৫৬ জনের করোনাভাইরাস শনাক্ত, মৃত্যু হয়েছে ৬ জনের, সুস্থ ২৬ জন হাসপাতালে ২৪

নিজস্ব প্রতিবেদক   

৩ এপ্রিল, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দেশে আরো দুজন আক্রান্ত

দেশে আরো দুজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট ৫৬ জনের মধ্যে এই ভাইরাস শনাক্ত হলো; যাদের মধ্যে মারা গেছে ছয়জন, সুস্থ হয়ে উঠেছে ২৬ জন এবং বাকি ২৪ জন আছে হাসপাতালে। গতকাল বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়েছে। ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য ব্যবস্থাপনা শাখার পরিচালক ডা. মো. হাবিবুর রহমান ও কেন্দ্রীয় ঔষধাগারের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শহিদুল্লাহ বক্তব্য দেন।

ব্রিফিংয়ে জানানো হয়, বুধবার সকাল থেকে গতকাল সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় আরো ১৪১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এই সময়ে কেউ মারা যায়নি, আবার সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্রও পায়নি। এই সময়ের মধ্যে পাঁচজনকে আইসোলেশনে নেওয়া হয়েছে। এখন আইসোলেশনে আছে ৭৮ জন। জানানো হয়, ঢাকায় ছয়টি এবং ঢাকার বাইরে চারটি প্রতিষ্ঠানে এরই মধ্যে নমুনা পরীক্ষা শুরু হয়েছে। আরো কয়েকটি প্রতিষ্ঠান প্রস্তুত করা হচ্ছে। এ ক্ষেত্রে নিয়োজিত মেডিক্যাল টেকনোলজিস্টরা নমুনা সংগ্রহ করে কাছাকাছি থাকা নির্দিষ্ট ল্যাবরেটরিতে পাঠাবেন।

স্বাস্থ্য অধিদপ্তরের দুঃখ প্রকাশ

এদিকে গতকাল নিয়মিত ব্রিফিংয়ে প্রধানমন্ত্রীর নির্দেশে সারা দেশে প্রতিটি উপজেলায় কমপক্ষ দুজন করে মানুষের নমুনা পরীক্ষা বিষয়ে যে তথ্য জানানো হয়েছে তা সঠিক নয় বলে জানিয়ে রাতে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে দুঃখ প্রকাশ করা হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানার স্বাক্ষরে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রকৃতপক্ষে ১ মার্চ প্রধানমন্ত্রীর কার্যালয়ে চিকিৎসক পেশাজীবী সংগঠন ও স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিনিধিদের উপস্থিতিতে নমুনা পরীক্ষা বৃদ্ধির পরামর্শ দেওয়া হয় সার্বিক পরিস্থিতি সম্পর্কে ধারণা পাওয়ার জন্য। কিন্তু ব্রিফিংয়ে ওই তথ্য সঠিকভাবে উপস্থাপিত হয়নি।

 

মন্তব্য



সাতদিনের সেরা