kalerkantho

মঙ্গলবার । ১২ জ্যৈষ্ঠ ১৪২৭ । ২৬  মে ২০২০। ২ শাওয়াল ১৪৪১

বাংলাদেশে নতুন কোনো আক্রান্ত নেই

নিজস্ব প্রতিবেদক   

৩০ মার্চ, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশে নতুন কোনো আক্রান্ত নেই

দেশে গত দুই দিনে করোনাভাইরাসে নতুন করে কেউ আক্রান্ত হয়নি বলে সরকারের পক্ষ থেকে বলা হয়েছে। এ সময়ে কেউ মারাও যায়নি, সুস্থ হয়ে বাড়িও ফেরেনি। শনিবার দুপুর ১২টা থেকে গতকাল রবিবার দুপুর ১২টা পর্যন্ত সন্দেহজনক ১০৯ জনের নমুনা পরীক্ষার ফলাফল তুলে ধরে নিয়মিত ভার্চুয়াল প্রেস ব্রিফিংয়ে এমন তথ্য জানান সরকারের মুখপাত্র রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি জানান, সব মিলিয়ে এখন পর্যন্ত দেশে মোট এক হাজার ১৮৫ জনের নমুনা পরীক্ষা করে ৪৮ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া যায়। তাদের মধ্যে পাঁচজনের মৃত্যু হয়েছে। ১৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছে এবং বাকি ২৮ জন হাসপাতালে আছে। আইসোলেশনে আছে ৫৬ জন।

একই ব্রিফিংয়ে অংশ নিয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী সাংবাদিকদের প্রশ্নের মুখে জানান, দেশে এখনই ৫০০ ভেন্টিলেটর প্রস্তুত আছে। এ ছাড়া আরো ৩৫০টি আসছে। সেই সঙ্গে এরই মধ্যে চিকিৎসাকর্মীদের জন্য তিন লাখ নিরাপত্তা উপকরণ বিতরণ করা হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী মানুষকে বিভ্রান্তিকর তথ্য না দেওয়ার জন্য গণমাধ্যমকর্মীদের কাছে অনুরোধ করেন। তিনি বলেন, এখন উচিত সবার একসঙ্গে কাজ করে এই সংকটময় সময় থেকে উত্তরণ ঘটানো।

তিনি নিজে করোনাভাইরাসে আক্রান্ত কি না এমন এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন ‘আমি পরীক্ষা করিয়েছি, তবে আক্রান্ত নই। আমি তো কাজের মধ্যেই আছি।’

এদিকে গতকাল বিকেল পর্যন্ত স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুসারে গত ১ মার্চ থেকে মোট ৫৩ হাজার ৪৪২ জন হোম কোয়ারেন্টিনে ছিল। এর মধ্যে ২৫ হাজারের কোয়ারেন্টিনের ১৪ দিনের মেয়াদ শেষ হয়েছে। বাকি ২৮ হাজার ৪৮৩ জন গতকাল পর্যন্ত কোয়ারেন্টিনে ছিল।

 

মন্তব্য



সাতদিনের সেরা