kalerkantho

শুক্রবার । ০৬ ডিসেম্বর ২০১৯। ২১ অগ্রহায়ণ ১৪২৬। ৮ রবিউস সানি ১৪৪১     

বাণিজ্যমন্ত্রী জানালেন

লবণ পর্যাপ্ত পেঁয়াজ বিমানে আসছে আজ

নিজস্ব প্রতিবেদক   

২০ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



লবণ পর্যাপ্ত পেঁয়াজ বিমানে আসছে আজ

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি জানিয়েছেন, দেশে লবণের পর্যাপ্ত মজুদ আছে। গুজব ছড়িয়ে দাম বাড়ালে ব্যবসায়ীদের জেল-জরিমানার নির্দেশ দেওয়া হয়েছে। আর আকাশপথে রওনা হওয়া পেঁয়াজ পৌঁছবে আজ বুধবার গভীর রাতে। টিসিবির মাধ্যমে এসব পেঁয়াজ বিক্রি করা হবে।

অস্ট্রেলিয়ায় এক অনুষ্ঠান শেষে দেশে ফিরে গতকাল মঙ্গলবার বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব তথ্য জানান। এ সময় বাণিজ্যসচিব ড. মো. জাফর উদ্দীন উপস্থিত ছিলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, সরকার বিশেষ উদ্যোগ নিয়ে আকাশ ও সমুদ্রপথে পেঁয়াজ আমদানি শুরু করেছে। আকাশপথে আমদানি করা হচ্ছে ৫০ হাজার মেট্রিক টন পেঁয়াজ। মিসর থেকে আমদানীকৃত পেঁয়াজ সৌদি এয়ারলাইনসের একটি উড়োজাহাজে ঢাকার পথে রয়েছে। পেঁয়াজবাহী প্রথম উড়োজাহাজটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছবে ২০ নভেম্বর গভীর রাতে।

টিপু মুনশি বলেন, প্রতিদিন প্যাসেঞ্জার ও কার্গো ফ্লাইটে ঢাকায় পেঁয়াজ আসবে। এসব পেঁয়াজ বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন টিসিবির মাধ্যমে ন্যায্য মূল্যে বিক্রি করা হবে। এ ছাড়া সমুদ্রপথে ১২ হাজার মেট্রিক টন পেঁয়াজ দেশে পৌঁছতে শুরু করেছে। দেশীয় পেঁয়াজ বাজারে উঠেছে। পেঁয়াজের মূল্যও দ্রুতগতিতে কমছে।

হঠাৎ গুজব ছড়িয়ে লবণের দাম বাড়ানো প্রসঙ্গে বাণিজ্যমন্ত্রী বলেন, ‘দেশে পর্যাপ্ত লবণের মজুদ আছে। গুজব ছড়িয়ে দাম বাড়ালে ব্যবসায়ীদের জেল-জরিমানার নির্দেশ দেওয়া হয়েছে।’ তিনি বলেন, দেশে বর্তমানে সাড়ে ছয় লাখ টনের বেশি ভোজ্য লবণ মজুদ রয়েছে। কোনোভাবেই লবণের দাম বাড়ার সুযোগ নেই। এটা এক শ্রেণির অসাধু ব্যবসায়ী বাড়িয়েছে। তাই ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরকে বলেছি, এ মুহূর্তে বাজার মনিটর করে জড়িতদের জেল-জরিমানা করুন।

 

মন্তব্য



সাতদিনের সেরা