kalerkantho

রবিবার । ১৯ জানুয়ারি ২০২০। ৫ মাঘ ১৪২৬। ২২ জমাদিউল আউয়াল ১৪৪১     

টিপস

১৬ জুন, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



টিপস

মডেল শিন্মু

♦   অস্বস্তিকর একটা গরম বাতাস মাঝে মাঝেই ঝাপটা দিয়ে যায় গায়ে। একটা খোলা জানালা বেছে নাও, যেখান দিয়ে বাতাস আসে। একটা মোটা টাওয়েল ভালো করে ভিজিয়ে ঝুলিয়ে রাখো ওই জানালায়। কিছুটা প্রাকৃতিক এয়ারকন্ডিশনারের কাজ করবে ওটা।

 

♦    সিনেমা হলে গিয়ে বিদেশি সিনেমার সাউন্ড এফেক্টগুলো সবচেয়ে ভালো করে উপভোগ করতে চাও? তবে প্রথম সারি থেকে তিন সারি পেছনে গিয়ে যতটা পারো মাঝামাঝি আসনের টিকিট কাটো। সাউন্ড ইঞ্জিনিয়াররা এসব সিটে বসেই সাউন্ডের নকশা করে থাকেন।

 

♦    ঘুমে দুচোখ ঢুলুঢুলু? কিছুতেই খোলা রাখতে পারছ না? চোখ বন্ধ করে ফুসফুসটা খালি করে দাও। এরপর চার সেকেন্ড ধরে শ্বাস নাও। পাঁচ সেকেন্ড শ্বাসটা আটকে রাখো। এরপর সাত সেকেন্ড সময় নিয়ে শ্বাসটা ছাড়ো। এভাবে পরপর তিনবার করে দেখো, ঘুম ঘুম ভাব চলে যেতেও পারে।

 

♦    অপরিচিত অনেকের সামনে একেবারে বিব্রতকর অবস্থায় পড়ে গেলে? বোকার মতো দাঁড়িয়ে থেকে মন খারাপ করে একটু জোরেশোরেই বলো, দূর! বাজিতে হেরে গেলাম!

 

♦    মাথা ব্যথা দূর করার হাজারো তরিকার মধ্যে একটা হলো বরফ শীতল পানিতে দুই হাত চুবিয়ে রাখা। এ সময় হাত একবার মুঠো করবে আরেকবার ছাড়াবে। কারো কারো এতেই নাকি ব্যথা চলে যায়।

 

     —এফএ নাসের

 

মন্তব্য



সাতদিনের সেরা