kalerkantho

বুধবার । ১২ মাঘ ১৪২৮। ২৬ জানুয়ারি ২০২২। ২২ জমাদিউস সানি ১৪৪৩

রাহুলকে মমতার ব্যঙ্গোক্তি

বছরের অর্ধেক তো বিদেশে, রাজনীতি কী করবেন!

কালের কণ্ঠ ডেস্ক   

৩ ডিসেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



বছরের অর্ধেক তো বিদেশে, রাজনীতি কী করবেন!

কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে ইঙ্গিত করে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস (টিএমসি) সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, ‘কেউ যদি কিছুই না করে বছরের অর্ধেক সময় দেশের বাইরে থাকেন তাহলে তিনি রাজনীতি কী করবেন?’ মহারাষ্ট্র রাজ্য সফরকালে শিল্পপতিদের সঙ্গে এক আলোচনাসভায় মমতা বন্দ্যোপাধ্যায় বুধবার এ মন্তব্য করেন।

সম্প্রতি সর্বভারতীয় এবং ভারতের প্রাচীনতম দল জাতীয় কংগ্রেসের সঙ্গে তৃণমূল কংগ্রেসের সম্পর্কে টানাপড়েন সৃষ্টি হয়েছে। তৃণমূল আসাম, ত্রিপুরা, গোয়াসহ বিভিন্ন রাজ্যে কংগ্রেস দলে ভাঙন ধরানোয় তাদের মধ্যে বিরোধ চলছে।

মহারাষ্ট্রে ন্যাশনাল কংগ্রেস পার্টি (এনসিপি) প্রধান ও রাজ্যের বর্ষীয়ান রাজনীতিক শারদ পাওয়ারের সঙ্গে সাক্ষাতের পর কংগ্রেস নেতৃত্বাধীন ইউনাইটেড প্রগ্রেসিভ অ্যালায়েন্স জোটকে (ইউপিএ) নিয়ে মমতা বলেন, ‘ইউপিএ কী? এখন এর কোনো অস্তিত্ব নেই।

বিজ্ঞাপন

এর পরিপ্রেক্ষিতে রাজ্যসভায় কংগ্রেসের দলনেতা মল্লিকার্জুন খাড়গে গতকাল বলেছেন, ‘আমরা বিভিন্ন আর্থসামাজিক ইস্যুতে তাদের (টিএমসি) যুক্ত করার চেষ্টা করছি। বিরোধীদের বিভক্ত হওয়া উচিত নয়। আমাদের বিজেপির বিরুদ্ধে একসঙ্গে লড়তে হবে। ’ সূত্র : এনডিটিভি, আনন্দবাজার পত্রিকা।



সাতদিনের সেরা