kalerkantho

শনিবার । ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৬ জুন ২০২০। ১৩ শাওয়াল ১৪৪১

ভারতে লকডাউনের মেয়াদ বাড়ানোর চিন্তা

কালের কণ্ঠ ডেস্ক   

৮ এপ্রিল, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



২১ দিনেই শেষ নয়, ভারতের জাতীয় স্বার্থে বাড়তে পারে লকডাউনের মেয়াদ। ভারতের ‘বহু রাজ্যের সরকার ও বিশেষজ্ঞরা’ ২১ দিনের লকডাউন ১৪ এপ্রিলের মেয়াদের পরও বাড়ানোর জন্য কেন্দ্রীয় সরকারের প্রতি অনুরোধ জানিয়েছে। শুধু তাই নয়, কেন্দ্রীয় সরকার সেদিকেই চিন্তাভাবনা করছে বলে জানা গেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানান, মানুষজনকে দীর্ঘ পথের জন্য প্রস্তুত থাকতে হবে। মন্ত্রিসভার বৈঠকে তিনি মন্ত্রীদের একটি ‘গ্রেডেড প্ল্যান’ করে নিয়ে আসার আহ্বানও জানিয়েছিলেন, যেখানে পর্যায়ক্রমে বিভিন্ন উপায় নির্দেশ করা থাকবে।

কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর বলেছিলেন, লকডাউন পর্ব বাড়ানোর বিষয়ে সিদ্ধান্ত ‘জাতীয় স্বার্থেই নেওয়া হবে’ এবং ‘সঠিক সময়ে’ তা ঘোষণাও করা হবে। তিনি আরো বলেন, ‘আমরা প্রতি মিনিটে বিশ্বের পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। জাতীয় স্বার্থে একটি সিদ্ধান্ত নেওয়া হবে এবং সেই সিদ্ধান্ত সঠিক সময়েই ঘোষণা করা হবে।’

তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও-ও চাইছেন এই লকডাউন পর্ব বাড়াতে। তিনি বলেন, ‘আমার ব্যক্তিগত মতামত হলো লকডাউন আরো দীর্ঘমেয়াদি করা। আমাদের জীবন বাঁচানো দরকার, পরে আমরা অর্থনীতি বাঁচাতে পারি।’ তাঁর নিজের রাজ্যে চতুর্থ সর্বোচ্চ সংখ্যায় কভিড-১৯ সংক্রমণের ঘটনা ঘটেছে। সূত্র : এনডিটিভি।

মন্তব্য



সাতদিনের সেরা