kalerkantho

বৃহস্পতিবার  । ২৬ চৈত্র ১৪২৬। ৯ এপ্রিল ২০২০। ১৪ শাবান ১৪৪১

কর্ম খালি

২৯ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৪ মিনিটে



বাংলাদেশ পুলিশ

পদ ও যোগ্যতা : সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর ২ জন। দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ পেয়ে স্নাতক বা সমমান। সাঁটলিপিতে গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৭০, বাংলায় ৪৫ শব্দ এবং কম্পিউটার টাইপিংয়ে গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ এবং বাংলায় ২৫ শব্দ। বেতনক্রম : ১০২০০-২৪৬৮০ টাকা। পরিসংখ্যান সহকারী ১ জন। পরিসংখ্যান বিষয়ে স্নাতক বা সমমান পাস। বেতনক্রম : ১০২০০-২৪৬৮০ টাকা। অফিস সহকারী-কাম-কম্পিউটার অপারেটর ১৯ জন। দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএ পেয়ে এইচএসসি পাস এবং বাংলা, ইংরেজি টাইপিং গতি যথাক্রমে ২০ ও ২০ প্রতি মিনিটে। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা। ১ ফেব্রুয়ারি বয়স ১৮-৩০ বছর। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে ১৮-৩২ বছর। আবেদনের শেষ তারিখ ১৫ জানুয়ারি।  http://phqcr.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন পাঠানো যাবে ২৪ মার্চ বিকেল ৫টা পর্যন্ত। যোগাযোগ : বাংলাদেশ পুলিশ, পুুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকা।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন, ২৪ ফেব্রুয়ারি, পৃষ্ঠা ৬।

 

ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং

ওয়ার্কস লি. (বাংলাদেশ নৌবাহিনী)

পদ ও যোগ্যতা : সহকারী প্রকৌশলী ৬ জন। বিএসসি ইঞ্জিনিয়ারিং ইন মেকানিক্যাল/ নেভাল আর্কিটেকচার। ন্যূনতম ৩ বছরের কাজের বাস্তব অভিজ্ঞতা। বেতনক্রম : ১৭৬০০-৩২৫২০ টাকা। সহকারী প্রকৌশলী ১ জন। বিএসসি ইঞ্জিনিয়ারিং ইন ইলেকট্রিক্যাল/ইলেকট্রনিকস। ন্যূনতম ৩ বছর কাজের বাস্তব অভিজ্ঞতা। বেতনক্রম : ১৭৬০০-৩২৫২০ টাকা। বয়স ৩০ বছর। আবেদন জমা দেওয়া যাবে ৫ মার্চ পর্যন্ত। যোগাযোগ : ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লি., বাংলাদেশ নৌবাহিনী, সোনাকান্দা, নারায়ণগঞ্জ।

সূত্র : প্রথম আলো, ২২ ফেব্রুয়ারি, পৃষ্ঠা ৬।

 

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট

পদ ও যোগ্যতা : প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ১৩ জন। কৃষিবিজ্ঞানে পিএইচডিসহ সংশ্লিষ্ট বিষয়ে ৮ বছরের অভিজ্ঞতা অথবা স্নাতক (সম্মান)সহ স্নাতকোত্তর বা সমমান এবং ১০ বছরের অভিজ্ঞতা। বয়স ৩৯ বছর। বেতনক্রম : ৫০০০০-৭১২০০ টাকা।

সিনিয়র সায়েন্টিফিক এডিটর ১ জন। কৃষিবিজ্ঞানে পিএইচডি গবেষণাসহ সংশ্লিষ্ট বিষয়ে ৩ বছরের অভিজ্ঞতা অথবা স্নাতক (সম্মান)সহ স্নাতকোত্তর বা সমমান এবং ৫ বছরের অভিজ্ঞতা। বয়স ৩৫ বছর।  বেতনক্রম : ৩৫৫০০-৬৭০১০ টাকা। সিনিয়র রিপ্রোগ্রাফিক অফিসার ১ জন। কৃষিবিজ্ঞানে স্নাতক (সম্মান)সহ স্নাতকোত্তর বা সমমান ডিগ্রি এবং ফটোগ্রাফি বা রিপ্রোগ্রাফি ডিপ্লোমা। সংশ্লিষ্ট বিষয়ে ৫ বছরের অভিজ্ঞতা। বয়স ৩৫ বছর।  বেতনক্রম : ৩৫৫০০-৬৭০১০ টাকা।

সিনিয়র সহকারী পরিচালক ২ জন। হিসাববিজ্ঞানে দ্বিতীয় শ্রেণি বা সমমানের ফলসহ স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর ডিগ্রি এবং সংশ্লিষ্ট বিষয়ে ৭ বছরের অভিজ্ঞতা। বয়স ৩৫ বছর। বেতনক্রম : ৩৫৫০০-৬৭০১০ টাকা। ইনফরমেশন অফিসার ১ জন। গ্রন্থাগারবিজ্ঞান, তথ্যবিজ্ঞান বা গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ে স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর ডিগ্রি এবং সংশ্লিষ্ট বিষয়ে ৫ বছরের অভিজ্ঞতা। বয়স ৩০ বছর। বেতনক্রম : ২২০০০-৫৩০৬০ টাকা। গ্রাফিক ডিজাইনার  ১ জন। ফাইন আর্টস বিষয়ে স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর ডিগ্রি অথবা স্নাতক (সম্মান)সহ ৪ বছর মেয়াদি ডিপ্লোমা ইন প্রিন্টিং টেকনোলজি ডিগ্রি। সংশ্লিষ্ট বিষয়ে ৫ বছরের অভিজ্ঞতা। বেতনক্রম : ২২০০০-৫৩০৬০ টাকা। সাইট ইঞ্জিনিয়ার ১ জন। সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ে ৪ বছর মেয়াদি ডিপ্লোমা। বেতনক্রম : ১৬০০০-৩৮৬৪০ টাকা। রক্ষণাবেক্ষণ পরিদর্শক ১ জন। ইলেকট্রিক্যাল, মেকানিক্যাল অথবা সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ে ৪ বছর মেয়াদি ডিপ্লোমা। বেতনক্রম : ১৬০০০-৩৮৬৪০ টাকা। ওয়ার্ড প্রসেস সহকারী ২ জন। স্নাতক বা সমমান পাস এবং ডাটা এন্ট্রির কাজে ২ বছরের অভিজ্ঞতা। বেতনক্রম : ১২২০০-৩০২৩০ টাকা। হিসাবরক্ষক ২ জন। বাণিজ্যে দ্বিতীয় শ্রেণি বা সমমানের ফলসহ স্নাতক ডিগ্রি এবং সংশ্লিষ্ট ক্ষেত্রে ৫ বছরের অভিজ্ঞতা। বেতনক্রম : ১২২০০-৩০২৩০ টাকা। হেড ক্যাশিয়ার ১ জন। বাণিজ্যে দ্বিতীয় শ্রেণি বা সমমানের ফলসহ স্নাতক ডিগ্রি। বেতনক্রম : ১১০০০-২৬৫৯০ টাকা। প্রুফ রিডার ১ জন। দ্বিতীয় শ্রেণি বা সমমানের ফলসহ স্নাতক ডিগ্রি। বেতনক্রম : ১০২০০-২৪৬৮০ টাকা। স্টোর ক্লার্ক-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক ১ জন। এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার টাইপিং গতি প্রতি মিনিটে ইংরেজিতে ২০ এবং বাংলায় ২০ শব্দ। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা। ২০ ফেব্রুয়ারি ইনফরমেশন অফিসার থেকে স্টোর ক্লার্ক-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক পর্যন্ত বয়স ১৮-৩০ বছর। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে ১৮-৩২ বছর। barc.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদনের শেষ তারিখ ২৪ মার্চ বিকেল ৫টা পর্যন্ত। যোগাযোগ : বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট, নতুন বিমানবন্দর সড়ক, ফার্মগেট, ঢাকা। ওয়েব : barc.gov.bd। সূত্র : বাংলাদেশ প্রতিদিন, ২০ ফেব্রুয়ারি, পৃষ্ঠা ৬।

 

ফরহাদ হোসেন

মন্তব্য



সাতদিনের সেরা