kalerkantho

মঙ্গলবার । ১৯ নভেম্বর ২০১৯। ৪ অগ্রহায়ণ ১৪২৬। ২১ রবিউল আউয়াল ১৪৪১     

কর্ম খালি

ফরহাদ হোসেন   

৬ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৬ মিনিটে



কর্ম খালি

যুব উন্নয়ন অধিদপ্তর

পদ ও যোগ্যতা : ক্রেডিট সুপারভাইজর ১৫০ জন। স্নাতক বা সমমান পাস। বেতনক্রম : ১২৫০০-৩০২৩০ টাকা।

সাঁটলিপিকার কাম-কম্পিউটার অপারেটর ১ জন। দ্বিতীয় শ্রেণি বা সমমান সিজিপিএ পেয়ে স্নাতক পাস। সাঁটলিপিতে গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৮০ এবং বাংলায় ৫০ শব্দ। কম্পিউটার টাইপিং গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ এবং বাংলায় ২৫ শব্দ। বেতনক্রম : ১১০০০-২৬৫৯০ টাকা। জুনিয়র প্রশিক্ষক (পোশাক) ৫ জন। এইচএসসি বা সমমান পাস এবং পোশাক তৈরিতে প্রশিক্ষণসহ বাস্তব কাজে ১ বছরের অভিজ্ঞতা। বেতনক্রম : ১০২০০-২৪৬৮০ টাকা।

গাড়িচালক ৭ জন। অষ্টম বা সমমান পাস এবং বৈধ ড্রাইভিং লাইসেন্সধারী। বেতনক্রম : ৯৭০০-২৩৪৯০ টাকা।

প্রদর্শক ১৪ জন। এইচএসসি পাসসহ যুব উন্নয়ন অধিদপ্তর থেকে গবাদি পশু, হাঁস-মুরগি পালন, মত্স্য ও কৃষি বিষয়ে আড়াই মাসের প্রশিক্ষণ থাকতে হবে। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

মেকানিক হেলপার ২ জন। এইচএসসি এবং সংশ্লিষ্ট বিষয়ে প্রশিক্ষণসহ ১ বছরের কাজের অভিজ্ঞতা। বেতনক্রম : ৯০০০-২১৮০০ টাকা।

মত্স্য সহকারী ১ জন। এসএসসি পাস এবং সংশ্লিষ্ট কাজে ২ বছরের অভিজ্ঞতা। বেতনক্রম : ৮৮০০-২১৩১০ টাকা। ৩০ নভেম্বরে বয়স ১৮ থেকে ৩০ বছর। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে ১৮-৩২ বছর। http://dyd.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন ২১ নভেম্বর বিকেল ৫টা পর্যন্ত। পদ অনুসারে বসতে হবে আলাদা আলাদা পরীক্ষায়। নিয়োগ কর্তৃপক্ষের প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে জানা যায়, পদভেদে লিখিত, মৌখিক ও ব্যাবহারিক পরীক্ষা নেওয়া হবে।

যোগাযোগ : যুব উন্নয়ন অধিদপ্তর, যুব ভবন, মতিঝিল, ঢাকা।

ওয়েব : www.dyd.gov.bd। সূত্র : ইত্তেফাক, ২৭ অক্টোবর, পৃষ্ঠা ৪

 

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, ঢাকা (পূর্ব), ঢাকা

পদ ও যোগ্যতা : উচ্চমান সহকারী ৭ জন। স্নাতক বা সমমান পাস এবং কম্পিউটারের বেসিক কোর্স উত্তীর্ণ। বেতনক্রম : ১০২০০-২৪৬৮০ টাকা। ক্যাশিয়ার ৪ জন। স্নাতক বা সমমান পাস। বাণিজ্য বিভাগের প্রার্থীদের অগ্রাধিকার। বেতনক্রম : ১০২০০-২৪৬৮০ টাকা।

সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর ১ জন। এইচএসসি বা সমমান। সাঁটলিপিতে গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৭০ এবং বাংলায় ৪৫ শব্দ। কম্পিউটার টাইপিং গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ এবং বাংলায় ২৫ শব্দ। বেতনক্রম : ১০২০০-২৪৬৮০ টাকা।

অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক ২৬ জন। এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার টাইপিং প্রতি মিনিটে বাংলায় ২০ এবং ইংরেজিতে ২০ শব্দের গতি থাকতে হবে। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

গাড়িচালক ১৫ জন। অষ্টম বা সমমান পাস এবং ৩ বছরের অভিজ্ঞতাসহ বৈধ ড্রাইভিং লাইসেন্সধারী। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

সিপাই ৩০ জন। এসএসসি বা সমমান পাস এবং শারীরিক যোগ্যতাসম্পন্ন। বেতনক্রম : ৯০০০-২১৮০০ টাকা।

ডেসপাচ রাইডার ১ জন। এসএসসি বা সমমান পাস এবং মোটরসাইকেল লাইসেন্সধারী। বেতনক্রম : ৮৮০০-২১৩১০ টাকা।

অফিস সহায়ক ২০ জন

নৈশপ্রহরী ২ জন এবং

ঝাড়ুদার/সুইপার ২ জন।

অষ্টম বা সমমান পাস। বেতনক্রম : ৮২৫০-২০০১০ টাকা। ৩০ নভেম্বর বয়স ১৮ থেকে ৩০ বছর। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে ১৮-৩২ বছর। http://vatde.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করা যাবে ৩০ নভেম্বর বিকেল ৫টা পর্যন্ত। পদভেদে নেওয়া হবে লিখিত, মৌখিক ও ব্যাবহারিক পরীক্ষা।

যোগাযোগ : কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, ঢাকা (পূর্ব), ঢাকা।

ওয়েব : www.vatdhakaeast.gov.bd। সূত্র : প্রথম আলো, ২৯ অক্টোবর,

পৃষ্ঠা ৮

 

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ

পদ ও যোগ্যতা : ভাণ্ডারি ২১ জন। অষ্টম শ্রেণি বা সমমান পাস। ভালো স্বাস্থ্যের অধিকারী এবং রান্নায় জ্ঞান থাকতে হবে। অভিজ্ঞদের অগ্রাধিকার দেওয়া হবে। বেতনক্রম : ৮২৫০-২০০১০ টাকা। ৩০ নভেম্বর তারিখে বয়স ১৮ থেকে ৩০ বছর। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে ১৮-৩২ বছর। লড়নংপঢ়ধ.ড়ত্ম—এই ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন ৩০ নভেম্বর রাত ১২টা পর্যন্ত।

যোগাযোগ : চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ, বন্দর ভবন, চট্টগ্রাম। ওয়েব : www.cpa.gov.bd।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন, ৩১ অক্টোবর, পৃষ্ঠা ৬

 

সড়ক ও জনপথ অধিদপ্তর

পদ ও যোগ্যতা : সিকিউরিটি সুপারভাইজর ১ জন। স্নাতক বা সমমান। বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে এইচএসসি বা সমমান পাস। অভিজ্ঞদের অগ্রাধিকার। বেতনক্রম : ৯৭০০-২৩৪৯০ টাকা।

নিরাপত্তা প্রহরী ৬৪ জন। এসএসসি বা সমমান পাস এবং শারীরিক যোগ্যতাসম্পন্ন। সামরিক বা আধাসামরিক, পুলিশ বা বিজিবির অবসরপ্রাপ্তদের অগ্রাধিকার। বেতনক্রম : ৮২৫০-২০০১০ টাকা। বয়স ১৮ থেকে ৩০ বছর। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে ১৮-৩২ বছর। http://rhd.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন ২ ডিসেম্বর বিকেল ৫টার মধ্যে। যোগাযোগ : প্রধান প্রকৌশলীর কার্যালয়, সড়ক ও জনপথ অধিদপ্তর, সড়ক ভবন, তেজগাঁও, ঢাকা। সূত্র : সমকাল, ২৯ অক্টোবর, পৃষ্ঠা ৫।

 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটার

পদ ও যোগ্যতা : সায়েন্টিফিক অফিসার (অ্যাস্ট্রোনমি) ১ জন। জ্যোতির্বিজ্ঞান বা গণিতে স্নাতকোত্তর অথবা দ্বিতীয় শ্রেণির স্নাতক সম্মানসহ দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর। বেতনক্রম : ২২০০০-৫৩০৬০ টাকা। সায়েন্টিফিক অফিসার (সাধারণ) ১ জন। পদার্থবিজ্ঞান বা ফলিত পদার্থ বা ইলেকট্রনিকস বা কম্পিউটারে প্রথম শ্রেণির স্নাতকোত্তর অথবা দ্বিতীয় শ্রেণির স্নাতক সম্মানসহ দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর। বেতনক্রম : ২২০০০-৫৩০৬০ টাকা।

পাবলিক রিলেশন-কাম-পাবলিকেশন অফিসার ১ জন। সাংবাদিকতায় প্রথম শ্রেণির স্নাতকোত্তর বা দ্বিতীয় শ্রেণির স্নাতক সম্মানসহ দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর। বেতনক্রম : ২২০০০-৫৩০৬০ টাকা।

স্পেস থিয়েটার অপারেটর ৩ জন। পদার্থবিজ্ঞানে দ্বিতীয় শ্রেণির সম্মানসহ স্নাতকোত্তর অথবা কম্পিউটার বিজ্ঞানে ৩ বছরের ডিপ্লোমাসহ সংশ্লিষ্ট কাজে ৫ বছরের অভিজ্ঞতা। বেতনক্রম : ১৬০০০-৩৮৬৪০ টাকা।

টেকনিশিয়ান (ইলেকট্রিক্যাল) ১ জন। ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে ৩ বছর মেয়াদি দ্বিতীয় শ্রেণির ডিপ্লোমাসহ সংশ্লিষ্ট কাজে ৪ বছরের অভিজ্ঞতা। বেতনক্রম : ১২৫০০-৩০২৩০ টাকা।

টেকনিশিয়ান (মেকানিক্যাল) ১ জন। মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে ৩ বছর মেয়াদি দ্বিতীয় শ্রেণির ডিপ্লোমাসহ সংশ্লিষ্ট কাজে ৪ বছরের অভিজ্ঞতা। বেতনক্রম : ১২৫০০-৩০২৩০ টাকা।

সেলার ১ জন। বাণিজ্যে স্নাতক ডিগ্রি, ৪ বছরের অভিজ্ঞতা। বেতনক্রম : ১১০০০-২৬৫৯০ টাকা। বয়স ১৮ থেকে ৩০ বছর। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে ১৮-৩২ বছর। bsmrnt.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন ২১ নভেম্বর বিকেল ৫টা পর্যন্ত। সূত্র : যুগান্তর, ২৭ অক্টোবর, পৃষ্ঠা ১৬

 

বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল

পদ ও যোগ্যতা : ডেপুটি রেজিস্ট্রার ১ জন। নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল থেকে রেজিস্ট্রেশনপ্রাপ্ত ও বিএসসি ইন নার্সিং বা সমমান পাস। নার্সিং বিষয়ে স্নাতকোত্তরদের অগ্রাধিকার। সঙ্গে নার্সিং বিষয়ে শিক্ষকতা এবং প্রশাসনিক কাজে ১৫ বছরের অভিজ্ঞতা। বয়স ৪০ বছর। বেতনক্রম : ৩৫৫০০-৬৭০১০ টাকা। আবেদন ১৪ নভেম্বর পর্যন্ত। যোগাযোগ : বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল, বিজয়নগর, ঢাকা। ওয়েব : www.bnmc.gov.bd

সূত্র : বাংলাদেশ প্রতিদিন, ২ অক্টোবর,

পৃষ্ঠা ১১

 

মন্তব্য



সাতদিনের সেরা