kalerkantho

রবিবার। ১৮ আগস্ট ২০১৯। ৩ ভাদ্র ১৪২৬। ১৬ জিলহজ ১৪৪০

কর্ম খালি

ফরহাদ হোসেন   

১৩ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৭ মিনিটে



কর্ম খালি

স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়

পদ ও যোগ্যতা : নার্স-মিডওয়াইফ ১৪ জন। স্বীকৃত নার্সিং ইনস্টিটিউট থেকে নার্সিং বিষয়ে ডিপ্লোমা এবং বাংলাদেশ নার্সিং কাউন্সিল কর্তৃক রেজিস্ট্রেশনপ্রাপ্ত। বেতনক্রম : ১১৩০০-২৭৩০০ টাকা।

হাউসকিপার ৫ জন। দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক বা সমমান পাস। বেতনক্রম : ১০২০০-২৪৬৮০ টাকা। এভি অপারেটর ৪ জন। বিজ্ঞান বিভাগে দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএ পেয়ে এইচএসসি বা সমমানের পাস। অডিওভিজ্যুয়াল ইকুইপমেন্ট চালনায় ৩ বছরের অভিজ্ঞতা। বেতনক্রম : ৯৭০০-২৩৪৯০ টাকা।

লাইব্রেরি সহকারী ১ জন। দ্বিতীয়  বিভাগে এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। গ্রন্থাগার ও তথ্যবিজ্ঞান বিষয়ে ১ বছরমেয়াদি ডিপ্লোমা থাকতে হবে। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা। সব পদের জন্যই বয়স সর্বোচ্চ ৩০ বছর। মুক্তিযোদ্ধা ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর। আবেদনের শেষ তারিখ ৩১ মার্চ। যোগাযোগ : স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, জাতীয় জনসংখ্যা গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট (নিপোর্ট), ১৩/১ শেখ সাহেব বাজার রোড, আজিমপুর, ঢাকা-১২০৫।      সূত্র : যুগান্তর, ৭ মার্চ, পৃষ্ঠা ১৬।

 

♦ বস্ত্র অধিদপ্তর

পদ ও যোগ্যতা : উচ্চমান সহকারী ২ জন। দ্বিতীয় শ্রেণিতে স্নাতক এবং কম্পিউটার চালনাসহ অফিসের কাজে ৩ বছরের অভিজ্ঞতা। বেতনক্রম : ১০২০০-২৪৬৮০ টাকা।

আর্টিস্ট ডিজাইনার ২ জন। টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বা টেকনোলজিতে ডিপ্লোমা অথবা স্বীকৃত ইনস্টিটিউট থেকে মেকানিক্যাল ট্রেড কোর্স পাসসহ সংশ্লিষ্ট কাজে ৫ বছরের অভিজ্ঞতা। বেতনক্রম : ১০২০০-২৪৬৮০ টাকা।

টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট ৫০ জন। স্বীকৃত ইনস্টিটিউট থেকে প্রথম বিভাগে এসএসসি (ভোকেশনাল) টেক্সটাইল কোর্স পাস। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

লাইব্রেরি অ্যাসিস্ট্যান্ট ১ জন। দ্বিতীয় বিভাগে এইচএসসি বা সমমানের পাসসহ গ্রন্থাগারবিজ্ঞানে সার্টিফিকেট কোর্স বা গ্রন্থাগারবিজ্ঞানে ডিপ্লোমা। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা। অফিস সহায়ক ৮ জন। শারীরিক যোগ্যতাসহ অষ্টম শ্রেণি পাস। বেতনক্রম : ৮২৫০-২০১০০ টাকা। আবেদনের শেষ তারিখ ১৯ মার্চ ২০১৯। যোগাযোগ : বস্ত্র অধিদপ্তর, বিটিএমসি ভবন (দশম তলা), ৭-৯ কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন, ৪ মার্চ, পৃষ্ঠা ৬

 

♦ বাংলাদেশ সুপ্রিম কোর্ট

পদ ও যোগ্যতা : মুদ্রাক্ষরিক তথা অফিস সহকারী ২৬ জন। এইচএসসি অথবা সমমান পাস। কম্পিউটার চালনায় প্রশিক্ষণপ্রাপ্ত। ইংরেজি ও বাংলায় কম্পিউটার টাইপিংয়ে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি যথাক্রমে ২০ ও ২০ শব্দ। বয়স ১৮ মার্চ পর্যন্ত ১৮ থেকে ৩০ বছর। মুক্তিযোদ্ধা কোটার ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা। আবেদনের শেষ তারিখ ১৮ মার্চ। যোগাযোগ : বাংলাদেশ সুপ্রিম কোর্ট, হাইকোর্ট বিভাগ, ঢাকা।

ওয়েবসাইট : supremecourt.gov.bd

সূত্র : যুগান্তর, ৪ মার্চ, পৃষ্ঠা ৬।

 

♦ গাজীপুর ক্যান্টনমেন্ট কলেজ

পদ ও যোগ্যতা : প্রভাষক, সমাজকল্যাণে ১ জন এবং হিসাববিজ্ঞানে ২ জন। সংশ্লিষ্ট বিষয়ে দ্বিতীয় শ্রেণির স্নাতক (সম্মানসহ) দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর অথবা ৪ বছরমেয়াদি দ্বিতীয় শ্রেণি/সমমানের স্নাতক (সম্মান) ডিগ্রি। শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ। বেতনক্রম : নবম গ্রেড ও অন্যান্য প্রচলিত ভাতা।

প্রদর্শক খণ্ডকালীন (আইসিটি-১) জন। আইসিটি, কম্পিউটার, কম্পিউটার ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক বা সমমান পাস অথবা ৩ বছরমেয়াদি ডিপ্লোমা ইন কম্পিউটার সায়েন্স ডিগ্রি। বেতনক্রম : সর্বসাকল্যে ১৬০০০ টাকা ও উত্সবভাতা।

প্রদর্শক খণ্ডকালীন (রসায়ন-১) জন। রসায়ন বিষয়ে দ্বিতীয় শ্রেণির স্নাতক (সম্মান) বা সংশ্লিষ্ট বিষয়সহ স্নাতক পাস। বেতনক্রম : সর্বসাকল্যে ১৬০০০ টাকা ও উত্সবভাতা। আবেদনের শেষ তারিখ ২১ মার্চ।

যোগাযোগ : গাজীপুর ক্যান্টনমেন্ট কলেজ, বিওএফ গাজীপুর সেনানিবাস, গাজীপুর-১৭০৩। সূত্র : ইত্তেফাক, ৪ মার্চ, পৃষ্ঠা ৭

 

 ♦ রুরাল পাওয়ার কম্পানি লিমিটেড

পদ ও যোগ্যতা : সহকারী প্রকৌশলী (ইলেকট্রিক্যাল) ৫ জন। স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে প্রকৌশল ইলেকট্রিক্যাল/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক বিষয়ে স্নাতক ডিগ্রি পাস। বেতনক্রম : মূল বেতন ৫২০০০ টাকা ও অন্যান্য ভাতা।

সহকারী প্রকৌশলী (মেকানিক্যাল) ৫ জন। মেকানিক্যাল বিষয়ে স্নাতক ডিগ্রি পাস। বেতনক্রম : মূল বেতন ৫২০০০ টাকা ও অন্যান্য ভাতা। ওয়েল্ডার ১ জন। সংশ্লিষ্ট ট্রেডে এইচএসসি ভোকেশনাল পাস।

বেতনক্রম : মূল বেতন ২৩০০০ টাকা ও অন্যান্য ভাতা।

ইলেকট্রিশিয়ান ১ জন। সংশ্লিষ্ট টেড্রে এইচএসসি ভোকেশনাল পাস।

বেতনক্রম : মূল বেতন ২৩০০০ টাকা ও অন্যান্য ভাতা। অনলাইনে আবেদনের শেষ তারিখ ৩১ মার্চ। যোগাযোগ : রুরাল পাওয়ার কম্পানি লিমিটেড, বাড়ি নম্বর-১৯, রোড নম্বর-১/বি, সেক্টর-৯, উত্তরা, ঢাকা।

সূত্র : ইত্তেফাক, ৪ মার্চ, পৃষ্ঠা ৭

 

♦ পায়রা বন্দর কর্তৃপক্ষ

পদ ও যোগ্যতা : পাইলট ১ জন। মাস্টার (এফজি) বা প্রথম শ্রেণির (ডেক) কম্পিটেন্সি সনদসহ বিদেশগামী জাহাজের প্রথম মেট হিসেবে ২ বছরের অভিজ্ঞতা অথবা তৃতীয় শ্রেণির (ডেক) কম্পিটেন্সি সনদসহ বিদেশগামী জাহাজে ৮ বছরের সামুদ্রিক অভিজ্ঞতা। বেতনক্রম ৩৫৫০০-৬৭০১০ টাকা।

সিনিয়র হাইড্রোগ্রাফার (ফিল্ড) ১ জন। গণিত/ফলিত গণিত/ভূগোল/ পদার্থবিজ্ঞান/ রসায়ন/ফলিত পদার্থবিজ্ঞানে প্রথম শ্রেণি বা সিজিপিএসহ স্নাতকোত্তর অথবা দ্বিতীয় শ্রেণির বা সমমানের সিজিপিএসহ স্নাতক এবং দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর। হাইড্রোগ্রাফি বিষয়ে ৫ বছরের অভিজ্ঞতা। বেতনক্রম ৩৫৫০০-৬৭০১০ টাকা।

সিনিয়র সহকারী প্রধান (প্রগ্রামিং অ্যান্ড অ্যাপ্রাইজাল) ১ জন। অর্থনীতি বা পরিসংখ্যানে প্রথম শ্রেণি বা সমমান সিজিপিএসহ স্নাতকোত্তর। দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক এবং দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর। সংশ্লিষ্ট বিষয়ে ৫ বছরের অভিজ্ঞতা। বেতনক্রম ৩৫৫০০-৬৭০১০ টাকা।

উপপরিচালক (বাজেট) ১ জন। হিসাববিজ্ঞান/ফিন্যান্স মাকের্টিং/অর্থনীতি/ব্যবস্থাপনায় প্রথম শ্রেণি বা সমমান সিজিপিএসহ স্নাতকোত্তর। দ্বিতীয় শ্রেণির বা সমমানের সিজিপিএসহ স্নাতক এবং দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর অথবা ফিন্যান্স/অ্যাকাউন্টিং মেজরসহ এমবিএ। সঙ্গে সংশ্লিষ্ট বিষয়ে ৫ বছরের কাজের অভিজ্ঞতা। বেতনক্রম ৩৫৫০০-৬৭০১০ টাকা। উপপরিচালক (অডিট) ১ জন। হিসাববিজ্ঞান/ফিন্যান্স মাকের্টিং/অর্থনীতি/ব্যবস্থাপনায় প্রথম শ্রেণি বা সমমান সিজিপিএসহ স্নাতকোত্তর। দ্বিতীয় শ্রেণির বা সমমানের সিজিপিএসহ স্নাতক এবং দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর অথবা ফিন্যান্স/অ্যাকাউন্টিং মেজরসহ এমবিএ। সঙ্গে সংশ্লিষ্ট বিষয়ে ৫ বছরের কাজের অভিজ্ঞতা। বেতনক্রম ৩৫৫০০-৬৭০১০ টাকা। সব পদের জন্যই বয়স সর্বোচ্চ ৩৫ বছর। অনলাইনে আবেদনের শেষ তারিখ ২০ মার্চ। যোগাযোগ : পায়রা বন্দর কর্তৃপক্ষ, কলাপাড়া, পটুয়াখালী। অস্থায়ী কার্যালয় : আল আমিন মিলেনিয়াম টাওয়ার (লেভেল-৭), ৭৫-৭৬ কাকরাইল, ঢাকা-১০০০। সূত্র : সমকাল, ৪ মার্চ, পৃষ্ঠা ৫

 

♦ সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ

পদ ও যোগ্যতা : বার্তাবাহক ১ জন, মালি ২ জন, পরিচ্ছন্নতাকর্মী ১ জন এবং সহকারী বাবুর্চি ১ জন। পঞ্চম শ্রেণি বা সমমানের পরীক্ষায় পাস। বয়স ২৫ মার্চ পর্যন্ত ১৮ থেকে ৩০ বছর। মুক্তিযোদ্ধা কোটার ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর। বেতনক্রম : ৮২৫০-২০১০০ টাকা। আবেদনের শেষ তারিখ ২৫ মার্চ। যোগাযোগ : সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ, মিরপুর সেনানিবাস, ঢাকা-১২১৬। সূত্র : যুগান্তর, ৫ মার্চ, পৃষ্ঠা ৬

 

♦ বিয়াম ফাউন্ডেশন

পদ ও যোগ্যতা : প্রভাষক মোট ৬ জন (বাংলা ২, ইংরেজি ১, গণিত ১, পদার্থ ১ এবং রসায়ন ১)। এসএসসি থেকে স্নাতকোত্তর পর্যন্ত সব পরীক্ষায় ন্যূনতম ‘বি’ গ্রেড বা সমমান। নিবন্ধনপ্রাপ্তদের অগ্রাধিকার। বয়স ৩৫ বছর।

বেতনক্রম : ২২০০০-৫৩০৬০ টাকা।

সহকারী হিসাবরক্ষক ১ জন। ব্যবসায় শিক্ষায় স্নাতক বা সমমানের ডিগ্রিসহ কম্পিউটার চালনায় পারদর্শী। বয়স ৩০ বছর। বেতনক্রম : ১১৩০০-২৭৩০০ টাকা। আবেদনের শেষ তারিখ ১১ এপ্রিল। যোগাযোগ : বিয়াম ফাউন্ডেশন, ৬৩ নিউ ইস্কাটন, ঢাকা।

সূত্র : সমকাল, ৭ মার্চ, পৃষ্ঠা ৭

 

মন্তব্য