kalerkantho

বুধবার । ২২ জানুয়ারি ২০২০। ৮ মাঘ ১৪২৬। ২৫ জমাদিউল আউয়াল ১৪৪১     

খাদে পড়ল বাস; নিহত ১৪

কালের কণ্ঠ অনলাইন   

১৫ ডিসেম্বর, ২০১৯ ১৫:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



খাদে পড়ল বাস; নিহত ১৪

রাস্তা থেকে ৫০০ মিটার নিচে খাদে পড়ে উল্টে যায় বাসটি

নেপালে ভয়াবহ বাস দুর্ঘটনা হয়েছে। এ ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত ১৪ জনের নিহত হওয়ার খবর মিলেছে। এতে আরও ২৮ জন আহত হয়েছেন। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। 

আজ রবিবার সকালে এ ভয়াবহ দুর্ঘটনা ঘটে। 

জানা গেছে, আজ সকাল সাড়ে আটটা নাগাদ দুর্ঘটনাটি ঘটেছে। নেপালের সিন্ধুপালচক জেলার সানকোশী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এই দুর্ঘটনায় বলে খবর পাওয়া যাচ্ছে।

স্থানীয় সূত্র বলছে, বাসটি ৪০ জনের বেশি তীর্থযাত্রী নিয়ে নেপালের কালিনচক মন্দির থেকে ভক্তপুর এলাকায় ফিরছিল। সিন্ধুপালচক জেলার সাত নম্বর সানকোশী রুরাল মিউনিসিপ্যালিটির অন্তর্গত ডোলখা খাদিচূড়-জিরি হাইওয়ের সিক্স কিলো এলাকায় এসে আচমকা নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে বাসটি। এরপর রাস্তা থেকে ৫০০ মিটার নিচে খাদে পড়ে উল্টে যায়। বিষয়টি দেখতে পেয়ে ছুটে আসে স্থানীয় জনতা। খবর দেওয়া হয় প্রশাসনকেও।

স্থানীয়দের প্রচেষ্টায় বাসের যাত্রীদের উদ্ধার করা হয়। সে সময় দেখা যায় ১৪ জনের মৃত্যু হয়েছে। বাকি যাত্রীরা গুরুতর আহত হয়েছেন। সঙ্গে সঙ্গে তাঁদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আহতদের মধ্যে অনেকের অবস্থাই সঙ্কটজনক। তাই মৃতের সংখ্যা আর বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

পুলিশ জানিয়েছে, ভক্তপুর থেকে ৪০ জনের বেশি তীর্থযাত্রী নিয়ে বাসটি কালিনচক মন্দিরে গিয়েছিল। আজ সকালে ফেরার সময় আচমকা দুর্ঘটনা ঘটে। বাসটি রাস্তা থেকে ৫০০ মিটার নিচে পড়ে উল্টে যায়। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে চালকের অন্যমনস্কতার কারণেই এ দুর্ঘটনা ঘটে। 

সূত্র : ইন্ডিয়া টুডে, সংবাদ প্রতিদিন 

মন্তব্য



সাতদিনের সেরা