kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০২২ । ১৬ আশ্বিন ১৪২৯ ।  ৪ রবিউল আউয়াল ১৪৪৪

‘মুশফিকের জায়গা নেবে সোহান’

অনলাইন ডেস্ক   

১০ সেপ্টেম্বর, ২০২২ ১৯:১৬ | পড়া যাবে ২ মিনিটে



‘মুশফিকের জায়গা নেবে সোহান’

দীর্ঘ রানখরা এবং তীব্র সমালোচনার পর আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর ঘোষণা করেছেন মুশফিকুর রহিম। ১৫ বছরের বেশি সময় ধরে তিনি এই ফরম্যাটে খেলছিলেন। কিন্তু ভূমিকা রাখতে পারছিলেন সামান্যই। গত বছর ‘রাগ করে’ এই ফরম্যাটের কিপিংও বাদ দেন।

বিজ্ঞাপন

সেই থেকে ধীরে ধীরে টি-টোয়েন্টি দলে এখন গুরুত্বপূর্ণ হয়ে উঠেছেন নুরুল হাসান সোহান। এই তরুণ কিপার-ব্যাটারই মুশফিকের বিকল্প হয়ে উঠবেন বলে মনে করেন নির্বাচক হাবিবুল বাশার সুমন।

আজ শনিবার মিরপুর শের-ই-বাংলায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে হাবিবুল বলেন, ‘(মুশফিকের বিদায়ে) ডেফিনেটলি বড় গ্যাপ তৈরি হয়েছে। মুশফিকের গ্যাপ পূরণ অতটা সহজ হবে না। কারণ বিগত বছরগুলোতে মুশফিক বাংলাদেশ দলে অনেক অবদান রেখে এসেছে। মুশফিক এই (টি-টোয়েন্টি) ফরম্যাট থেকে সরে গেছে, সোহান ফিরে এসেছে। সোহান সম্ভবত মুশফিকের জায়গা নেবে। ’

ইতিমধ্যে জাতীয় দলের হয়ে তিন ফরম্যাটেই খেলেছেন সোহান। তবে হিটিংয়ের ক্ষমতা থাকায় তাকে টি-টোয়েন্টিতেই সবচেয়ে কার্যকর মনে করা হয়। সোহানকে ঘিরেই এখন টি-টোয়েন্টির পরিকল্পনা সাজাচ্ছে বিসিবি। ৩৫ ম্যাচের টি-টোয়েন্টি ক্যারিয়ারে সোহান এখন পর্যন্ত ১৪.৯ গড়ে ৩১৩ রান করেছেন, স্ট্রাইক রেট ১১৬.৭৯। তার মাঝে নেতৃত্বগুণও আছে। জিম্বাবুয়ে সফরে দুই ম্যাচে নেতৃত্ব দিয়ে প্রশংসিত হয়েছেন। ওই সফরেই পাওয়া আঙুলের চোট কাটিয়ে সোহান এখন মাঠে ফেরার অপেক্ষায়।  



সাতদিনের সেরা