kalerkantho

বৃহস্পতিবার । ১১ আগস্ট ২০২২ । ২৭ শ্রাবণ ১৪২৯ । ১২ মহররম ১৪৪৪

চট্টগ্রাম জেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন সেনাবাহিনী

ক্রীড়া প্রতিবেদক   

৪ জুলাই, ২০২২ ২০:০৭ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রাম জেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন সেনাবাহিনী

ছবি : মীর ফরিদ

বঙ্গবন্ধু জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে বাংলাদেশ সেনাবাহিনী। আজ সোমবার কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে চট্টগ্রাম জেলা দলকে তারা ৪-২ ব্যবধানে হারিয়েছে। জয়ী দলের হয়ে গোল করেছেন ইমতিয়াজ, ইমরান, শোহাফ ও মামুন।

ফাইনাল ম্যাচের ছয় মিনিটে ইমতিয়াজের গোলে এগিয়ে যায় সেনাবাহিনী।

বিজ্ঞাপন

এরপর ২৬ মিনিটে ইমরানের গোলে ব্যবধান বাড়ে।  ৩৭ মিনিটে বোরহানের গোলে ব্যবধানে ২-১ করে চট্টগ্রাম জেলা দল। অবশ্য দুই মিনিট বাদেই শোহাফের গোলে ব্যবধান ৩-১ করে ফেলে সেনাবাহিনী। দ্বিতীয়ার্ধের শুরুতেই পেনাল্টি পায় চট্টগ্রাম জেলা দল। সফল স্পট কিকে ৩-২ করেন ওমর। তবে ৫০ মিনিটে পাওয়া পেনাল্টি থেকে মামুনের সফল স্পট কিক সেনাবাহিনীকে এনে দেয় ৪-২ গোলে জয়।  

ছবি : মীর ফরিদ

আসরে ছয় গোল করে সর্বোচ্চ গোলদাতা ও সেরা খেলোয়াড় হয়েছে সেনাবাহিনীর ইমতিয়াজ রায়হান। চ্যাম্পিয়ন দলকে শিরোপা ট্রফি, পদক ও তিন লাখ টাকা পুরস্কার দেয়া হয়। আর রানার আপ হিসেবে ট্রফি, পদকের পাশাপাশি দুই লাখ টাকা পায় চট্টগ্রাম জেলা দল।  

এ বছরের জানুয়ারির প্রথম সপ্তাহে শেষ হয়েছিল জাতীয় চ্যাম্পিয়নশীপের প্রাথমিক পর্ব। এরপর ১০ দল নিয়ে গত ১৮ই জুন শুরু হয় চূড়ান্ত পর্ব। এতে অংশ নেয়- চট্টগ্রাম জেলা, ময়মনসিংহ জেলা, গাইবান্ধা জেলা, সিলেট জেলা, মাগুরা জেলা, বরিশাল জেলা কুমিল্লা জেলা, কুষ্টিয়া জেলাসহ বাংলাদেশ সেনাবাহিনী ও নৌবাহনী দল। আজকের এই ফাইনালের মধ্য দিয়ে শেষ হলো চূড়ান্ত পর্ব।



সাতদিনের সেরা