kalerkantho

রবিবার । ২০ অগ্রহায়ণ ১৪২৮। ৫ ডিসেম্বর ২০২১। ২৯ রবিউস সানি ১৪৪৩

গ্রিজমানের মতো খেলোয়াড় আমাদের দরকার নেই : বার্সা সভাপতি

অনলাইন ডেস্ক   

৭ সেপ্টেম্বর, ২০২১ ১৭:০৪ | পড়া যাবে ২ মিনিটে



গ্রিজমানের মতো খেলোয়াড় আমাদের দরকার নেই : বার্সা সভাপতি

লিওনেল মেসিকে ধরে রাখতে না পেরে ফুটবলবিশ্বে তোলপাড় ফেলে দিয়েছিল বার্সেলোনা। সেই মেসি চলে গেছেন পিএসজিতে। দলবদলের শেষ দিনে এবার আঁতোয়ান গ্রিজমানকে ছেড়ে দেওয়ার ঘোষণা দিয়ে আবারও আলোচনার জন্ম দিয়েছে বার্সা। এক বছরের ধারে বার্সেলোনা ছেড়ে আবারও সাবেক ক্লাব আতলেতিকোতে যোগ দিয়েছেন বিশ্বকাপজয়ী এই ফরাসি ফরোয়ার্ড। আতলেতিকো চাইলে আরও এক বছর তাকে ধারে খেলাতে পারবে। 

গ্রিজমানকে ছেড়ে দেওয়ার ব্যাপারে বার্সা সভাপতি হুয়ান লাপোর্তা বলেছেন, 'সে আমাদের জন্য নিজের সর্বোচ্চটুকু দিয়ে খেলেছে। তার সমালোচনা করার সুযোগ নেই। গ্রিজমানের ব্যক্তিগত ও পেশাগত উন্নতির জন্য শুভকামনা জানিয়েছি। ফুটবলীয় দিকের কথা বিবেচনা করলে তার মতো খেলোয়াড় এখন আমাদের দরকার নেই। কাপ প্রতিযোগিতার জন্য সে গুরুত্বপূর্ণ ছিল। আতলেতিকোর হয়ে ৫০ শতাংশ ম্যাচ খেললে আতলেতিকো তাকে পাকাপাকিভাবে কিনে নিতে বাধ্য থাকবে।'

২০১৯ সালে ১২ কোটি ইউরোতে গ্রিজমানকে দলে ভিড়িয়েছিল বার্সা। এবার বার্সা যে গ্রিজমানকে ধারে দিয়ে ব্যায় কমিয়েছে তাই নয়; গ্রিজমানও আতলেতিকোতে গিয়ে যেন হাঁফ ছেড়ে বেঁচেছেন। আতলেতিকোতে যোগ দেওয়ার জন্য নিজের বেতন ৪০ শতাংশ কমাতে রাজি হয়েছেন। এই আতলেতিকোর হয়ে খেলেই ৩০ বছর বয়সী এই ফরোয়ার্ড বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছিলেন। তাই গ্রিজমান যেন তার ঘরেই ফিরে গেলেন।



সাতদিনের সেরা