kalerkantho

বুধবার । ৮ বৈশাখ ১৪২৮। ২১ এপ্রিল ২০২১। ৮ রমজান ১৪৪২

সাঙ্গাকারাও বোকা বানিয়েছিলেন পাকিস্তানি ব্যাটসম্যানকে (ভিডিও)

অনলাইন ডেস্ক   

৫ এপ্রিল, ২০২১ ১৩:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



সাঙ্গাকারাও বোকা বানিয়েছিলেন পাকিস্তানি ব্যাটসম্যানকে (ভিডিও)

দ্বিতীয় ওয়ানডেতে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার কাছে ১৭ রানে হেরেছে পাকিস্তান। সে ম্যাচে ১৫৫ বলে ১৯৩ রান করে রানআউট হয়েছেন পাকিস্তানের ওপেনার ফখর জামান। তবে ম্যাচের ফলাফলকে চাপিয়ে আলোচনায় এখন ফখর জামানের রানআউট।

ম্যাচের শেষ ওভারে ম্যাচ জিততে পাকিস্তানের দরকার ছিল ৩১ রান। স্ট্রাইকে ছিলেন ফখর জামান। লুঙ্গি এনগিডির করা সেই ওভারের প্রথম বলে ফখর বল লং-অফে ঠেলে দিয়েই দুই রানের জন্য দৌড়ান। লং-অফ থেকে এডেন মার্করামের বুলেট থ্রো ধরেই ডি কক রান আউট করে দেন ফখরকে। শেষ হয়ে যায় পাকিস্তানের জয়ের আশা।

পাকিস্তানি ওপেনারের এই আউট নিয়েই দানা বেঁধেছে বিতর্ক। প্রোটিয়াদের উইকেটরক্ষক-ব্যাটসম্যান ডি ককের বিরুদ্ধে উঠে ফেক ফিল্ডিংয়ের অভিযোগ। আর এজন্য ডি কককে শাস্তি দিয়েছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। আইসিসির কোড অফ কন্ডাক্টের ৪১.৫১ ধারায় ডি ককের ম্যাচ ফির ৭৫ শতাংশ জরিমানা করা হয়েছে। শাস্তি থেকে বাদ যাননি দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমাও। তার ম্যাচ ফির ২০ শতাংশ কাটা হয়েছে।

ডি ককের করা এমন রানআউট মনে করিয়ে দিচ্ছে আরেকটি ঘটনা। ২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে একটি ম্যাচে আহমেদ শেহজাদকে অনেকটা এমনভাবেই বোকা বানিয়েছিলেন শ্রীলঙ্কার কিংবদন্তি ক্রিকেটার কুমার সাঙ্গাকারা। রান নেওয়ার জন্য স্ট্রাইক প্রান্তে দৌঁড়ান শেহজাদ, তখন সাঙ্গাকারা এমন অভিনয় করেন যেন বল স্টাম্পের কাছাকাছি চলে এসেছে। এতে বলের দিকে না তাকিয়েই ডাইভ দেন শেহজাদ। অথচ তখনো সাঙ্গাকারার হাতে বল পৌঁছাইনি।

শেহজাদকে আউট করার জন্য এমনটি করেননি সাঙ্গা। বরং সাঙ্গাকারার অভিনয়ের জন্য অনেক আগেই স্ট্রাইক প্রান্তে পৌঁছে গিয়েছিলেন শেহজাদ। এই ঘটনা অবশ্য অনেক হাস্যরসের জন্ম দিয়েছিল।

মন্তব্য



সাতদিনের সেরা