kalerkantho

শুক্রবার । ১০ আশ্বিন ১৪২৭ । ২৫ সেপ্টেম্বর ২০২০। ৭ সফর ১৪৪২

আইপিএল না খেলেও মামলা করে টাকা পেলেন স্টার্ক

অনলাইন ডেস্ক   

১০ আগস্ট, ২০২০ ২০:০৩ | পড়া যাবে ২ মিনিটে



আইপিএল না খেলেও মামলা করে টাকা পেলেন স্টার্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ কিংবা বিশ্বের যেকোনো লিগে কেউ না খেললে তো আর টাকা পাওয়ার সুযোগ নেই। কিন্তু মিচেল স্টার্ক না খেলেই টাকা পেয়েছেন। কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলা এই অস্ট্রেলিয়ান গতিতারকা আইপিএলের বীমাকৃত অর্থ পেতে গত বছরের এপ্রিলে মামলা করেছিলেন। মামলার শুনানি শেষ হওয়ার আগেই স্টার্কের সঙ্গে আপসরফা করে ফেলেছে সেই বীমা কম্পানি। তবে ঠিক কত টাকায় রফা হয়েছে, সেটা কোনো পক্ষই প্রকাশ করেনি।

২০১৮ সালের আইপিএলে ১৮ লাখ ডলারে নাইট রাইডার্সে যোগ দেন স্টার্ক। কিন্তু চোটের কারণে খেলতে পারেননি। আইপিএল শুরুর আগে ১০ মার্চ তিনি জানিয়ে দেন, ডান পায়ের পেশিতে ব্যথা অনুভব করছেন। সেই সময় অস্ট্রেলিয়ার হয়ে দক্ষিণ আফ্রিকা সফরে দ্বিতীয় টেস্টে ঠিকভাবে বোলিংও করতে পারছিলেন না। সমস্যা পরে আরো বেড়েছে এবং তৃতীয় টেস্টে বোলিং করার সময় ডান পায়ের টিবিয়াল হাড় ভেঙে যায়। স্বাভাবিকভাবেই তাঁর পক্ষে খেলা অসম্ভব হয়ে দাঁড়ায়।

কিন্তু বুদ্ধি করে স্টার্ক কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে চুক্তিটির বীমা করে রেখেছিলেন। দুই বছর পর গত এপ্রিলে তিনি সেই বীমা বাবদ ইনস্যুরেন্স কম্পানির কাছে ১৫ লাখ ৩০ হাজার ডলার দাবি করেন। বীমার অর্থ পাওয়ার জন্য স্টার্ককে প্রমাণ করতে হতো যে তিনি অনাকাঙ্ক্ষিতভাবে একবারই চোট পেয়েছেন। কিন্তু বীমা কম্পানি দাবি করে, স্টার্ক পরপর দুই টেস্টেই চোট পেয়েছেন। এসব নিয়ে আইনি লড়াই চলতে থাকে। শেষ পর্যন্ত বীমা কম্পানি হার স্বীকার করতে বাধ্য হয়।

মন্তব্য



সাতদিনের সেরা