kalerkantho

রবিবার। ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৭ জুন ২০২০। ১৪ শাওয়াল ১৪৪১

শচীন থেকে রোনালদো- করোনা ফান্ডে তারা যত টাকা দিলেন

কালের কণ্ঠ অনলাইন   

২৮ মার্চ, ২০২০ ১৬:৫০ | পড়া যাবে ৩ মিনিটে



শচীন থেকে রোনালদো- করোনা ফান্ডে তারা যত টাকা দিলেন

প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ২৪ হাজার ছাড়িয়ে গেছে। সারা দুনিয়া এক অর্থে লকডাউন হয়ে গেছে। বন্ধ খেলাধূলার সব ইভেন্ট। এই আবহে করোনার বিরুদ্ধে লড়াইয়ে এগিয়ে এসেছেন ক্রীড়াবিদরা। সাধ্যমতো তারা বাড়িয়ে দিয়েছেন সাহায্যের হাত। এবার দেখে নেওয়া যাক, এখন পর্যন্ত কোন কোন তারকা কত রুপি করে দিয়েছেন।

শচীন টেন্ডুলকার : ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক শচীন টেন্ডুলকার দিয়েছেন ৫০ লক্ষ রুপি। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে তিনি দিয়েছেন ২৫ লক্ষ রুপি। আর ২৫ লক্ষ রুপি দিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে। ভারতীয় ক্রীড়াবিদদের মধ্যে তিনিই সবচেয়ে বেশি অর্থ করোনার বিরুদ্ধে লড়াইয়ে দান করেছেন।

ক্রিশ্চিয়ানো রোনালদো : করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে ক্রিশ্চিয়ানো রোনালদো ও তার ফুটবল এজেন্ট জর্জ মেন্দেস পর্তুগালের হাসপাতালে থাকা করোনা আক্রান্তদের চিকিৎসা খাতে ১০ লক্ষ ডলারেরও বেশি দান করেছেন।

লিওনেল মেসি : বার্সেলোনার একটি হাসপাতালে ১০ লক্ষ ইউরো দান করেছেন লিয়োনেল মেসি। এলএম ১০ যে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন, তা জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

সৌরভ গাঙ্গুলী : ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বর্তমান ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী এগিয়ে এসেছেন করোনার বিরুদ্ধে লড়াইয়ে। দুঃস্থদের জন্য একটি সংস্থার মাধ্যমে ৫০ লক্ষ রুপির চাল বিতরণ করবেন তিনি। সেইসঙ্গে গাঙ্গুলী প্রয়োজনে ইডেন গার্ডেন্সে কোয়রান্টিন কেন্দ্র হিসেবে ব্যবহারের প্রস্তাবও দিয়েছেন।

পেপ গার্দিওলা : ম্যান সিটি কোচ পেপ গার্দিওলা আর্থিক সাহায্য করেছেন বার্সেলোনার মেডিক্যাল কলেজ ও অ্যাঞ্জেল সোলার ড্যানিয়েল ফাউন্ডেশনকে। অ্যাঞ্জেল সোলার ড্যানিয়েল ফাউন্ডেশনের তরফে জানানো হয়েছে যে, পেপ গুয়ার্দিওলা ১০ লক্ষ ইউরো দিয়েছেন।

মহেন্দ্র সিং ধোনি : শোনা গিয়েছিল, ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি পুনের এক সংস্থাকে এই খাতে দিয়েছেন ১ লক্ষ রুপি। তবে পরে এই খবর মিথ্যা বলে দাবি করেছেন তার স্ত্রী সাক্ষী সিং।

রজার ফেদেরার : কিংবদন্তি টেনিস তারকা রজার ফেদেরারও আক্রান্তদের চিকিৎসার জন্য প্রায় ৮ কোটি টাকা দেবেন বলে জানিয়েছেন। ফেডেরার অবশ্য একা অর্থ দিচ্ছেন না। এই অঙ্কের অনেকটা দিচ্ছেন তার স্ত্রী মিরকাও।

শিখর ধাওয়ান : ভারতের বাঁ-হাতি ওপেনার শিখর ধাওয়ান সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন। তিনি নিজ দেশের প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করেছেন। তবে ঠিক কি পরিমাণ অর্থ তিনি দান করেছেন, তা পরিষ্কার নয়। 

নোভাক জকোভিচ : বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড় নোভাক জোকোভিচ করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য তার দেশ সার্বিয়াকে ভারতীয় মুদ্রায় ৮ কোটি রুপিরও বেশি অনুদান দিয়েছেন। শ্বাসপ্রশ্বাস নেওয়ার ও জীবাণুনাশক যন্ত্রপাতি কেনার জন্যই এই অনুদান।

ইউসুফ পাঠান ও ইরফান পাঠান : ভারতীয় ক্রিকেটের দুই ভাই ইউসুফ পাঠান ও ইরফান পাঠান স্থানীয় পুলিশ ও স্বাস্থ্য দপ্তরকে চার হাজার মাস্ক সরবরাহ করেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা