kalerkantho

বুধবার । ১৬ অগ্রহায়ণ ১৪২৮। ১ ডিসেম্বর ২০২১। ২৫ রবিউস সানি ১৪৪৩

বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী বললেন

আমাদের ইলেকট্রিক যানবাহনের দিকে যেতে হবে

নিজস্ব প্রতিবেদক   

৬ নভেম্বর, ২০২১ ১৯:৩০ | পড়া যাবে ২ মিনিটে



আমাদের ইলেকট্রিক যানবাহনের দিকে যেতে হবে

ফাইল ফটো

সারাবিশ্বই এখন আস্তে আস্তে তেল থেকে সরে ইলেকট্রিক যানবাহনে চলে আসছে। আমাদেরকেও ইলেকট্রিক যানবাহনের দিকে যেতে হবে। বিশেষ করে পাবলিক পরিবহনগুলো ইলেকট্রিক করা গেলে দেশে পরিবেশবান্ধব যানবাহন নিশ্চিত হবে। তেল আমদানি খরচও কমে যাবে।

আজ শনিবার সাংবাদিকদের সঙ্গে জ্বালানি তেলের দাম বৃদ্ধির পরিপ্রেক্ষিতে ভার্চুয়ালি এক মতবিনিময় সভায় বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এসব কথা বলেন।

তিনি বলেন,আমাদের যারা বাসের মালিক তাদের উচিত এই নতুন টেকনোলজিতে চলে যাওয়া। তাতে খরচ তিন ভাগের এক ভাগ হয়ে যাবে। রাত ১ টার পর আমাদের বিদ্যুৎ ব্যবহার হয় কম, সেই সময় তারা চার্জ করে সারাদিন চালাতে পারবে।'

তেলের দাম বাড়ানোর বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, ডিজেল ও কেরোসিনের দাম বাড়ানো হয়নি, সমন্বয় করা হয়েছে। ভারতসহ সারা বিশ্বে জ্বালানি তেলের দাম বৃদ্ধি এবং পাচার ঠেকাতেই সরকার এ সিদ্ধান্ত নিয়েছে। তিনি বলেন, আমরা জ্বালানি তেলের দাম বিশ্ববাজারের সঙ্গে মিলিয়ে সমন্বয় করেছি। বিশ্ববাজারে দাম কমলে আমরাও আবার দাম কমিয়ে দেব। দাম সমন্বয় না করলে, জ্বালানি তেল পাচার হয়ে যাওয়ার আশঙ্কা থাকে। বিপিসি'র গত জুন, জুলাই ও আগস্ট এ তিন মাসে লস হয়েছে প্রায় এক হাজার ১০০ কোটি টাকার ওপরে।



সাতদিনের সেরা