kalerkantho

বুধবার । ১৩ মাঘ ১৪২৭। ২৭ জানুয়ারি ২০২১। ১৩ জমাদিউস সানি ১৪৪২

দৈনিক সংগ্রামের বার্তা সম্পাদক শাহাদাত কারাগারে

নিজস্ব প্রতিবেদক    

২৬ নভেম্বর, ২০২০ ১৩:১১ | পড়া যাবে ২ মিনিটে



দৈনিক সংগ্রামের বার্তা সম্পাদক শাহাদাত কারাগারে

ডিজিটাল নিরাপত্তা আইন ও রাষ্ট্রদ্রোহের অভিযোগে দায়ের করা মামলায় দৈনিক সংগ্রামের বার্তা সম্পাদক শাহাদাত হোসেনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার (২৬ নভেম্বর) ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারীর আদালত জামিন আবেদন খারিজ করে এই আদেশ দেন।

এর আগে আসামি শাহাদাত হোসেন আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত তার জামিন খারিজ করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার অভিযোগে থেকে জানা যায়, ২০১৩ সালে মুক্তিযুদ্ধের সময় মানবতাবিরোধী অপরাধের দায়ে আবদুল কাদের মোল্লার ফাঁসি হয়। তখন কাদের মোল্লাকে 'কসাই কাদের' হিসেবে আখ্যায়িত করা হয়। দেশের সর্বোচ্চ আদালত কাদের মোল্লাকে দোষী সাব্যস্ত করে মৃত্যুদণ্ড দেন।

২০১৩ সালের ১২ ডিসেম্বর কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকর করা হয়। কিন্তু রাজাকার অর্থাৎ মুক্তিযুদ্ধের বিরোধী শক্তির দোসররা দেশের বিরুদ্ধে, মুক্তিযুদ্ধের বিরুদ্ধে এবং সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করে আসছেন।

এরই ধারাবাহিকতায় ১২ ডিসেম্বর দৈনিক সংগ্রাম পত্রিকার প্রথম পাতায় 'শহীদ আবদুল কাদের মোল্লার ষষ্ঠ শাহাদতবার্ষিকী আজ' শিরোনামে প্রতিবেদন প্রকাশ করেন। ওই প্রতিবেদনে বিভিন্ন ধরনের মিথ্যা ও বানোয়াট তথ্য দেওয়া হয়।

এরপর ২০১৯ সালের ১৩ ডিসেম্বর দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদ ও প্রধান প্রতিবেদক রুহুল আমিন গাজীসহ আটজনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন আফজাল হোসেন নামের  একজন বীর মুক্তিযোদ্ধা।

এদিকে একই মামলায় গত ২২ অক্টোবর সাংবাদিক রুহুল আমিন গাজীর জামিন আবেদন খারিজ করে কারাগারে পাঠিয়েছেন আদালত। তিনি এখন কারাগারে।

মন্তব্য



সাতদিনের সেরা