kalerkantho

বৃহস্পতিবার । ৬ কার্তিক ১৪২৭। ২২ অক্টোবর ২০২০। ৪ রবিউল আউয়াল ১৪৪২

ভিপি নূর আটক

অনলাইন ডেস্ক   

২১ সেপ্টেম্বর, ২০২০ ২০:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



ভিপি নূর আটক

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নূরসহ ৬ জনকে আটক করেছে পুলিশ। আজ সোমবার সন্ধ্যায় 'হয়রানিমূলক মামলা'র প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ সমাবেশ থেকে তাকে আটক করা হয়। সন্ধ্যার দিকে ধর্ষণ মামলার প্রতিবাদে ভিপি নূর ও তার সহযোগীরা শাহবাগ থেকে মৎস্য ভবনের দিকে বিক্ষোভ মিছিল নিয়ে যাচ্ছিলেন। এ সময় তারা পুলিশের কাজে বাধা দিলে মৎস্য ভবন এলাকা থেকে নুরুল হক নূরসহ ছয়জনকে আটক করা হয়।

এর আগে গতকাল ২০ সেপ্টেম্বর রবিবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থী লালবাগ থানায় এ মামলাটি করেন। মামলায় মোট ছয়জনকে আসামি করা হয়েছে। তাদের মধ্যে ধর্ষণে সহযোগিতাকারী হিসেবে নুরুল হক নুরের নাম উল্লেখ করা হয়েছে। মামলার প্রধান আসামি করা হয়েছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনকে। ধর্ষণের স্থান হিসেবে লালবাগ থানার নবাবগঞ্জ বড় মসজিদ রোডে হাসান আল মামুনের বাসার কথা উল্লেখ করা হয়েছে। বাদী শিক্ষার্থী ঢাবির বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে থাকেন।

এই মামলার অন্য আসামিরা হলেন- ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নাজমুল হাসান, যুগ্ম আহ্বায়ক মো. সাইফুল ইসলাম, সহসভাপতি মো. নাজমুল হুদা, শিক্ষার্থী মো. আবদুল্লাহ হিল বাকী। সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলন থেকে নুরুল হক নূরের উত্থান হয়। ওই আন্দোলনের মাধ্যমে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ আত্মপ্রকাশ করে। এরপর তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিপি নির্বাচিত হন। সম্প্রতি নূর একটি রাজনৈতিক দল গঠনেরও ঘোষণা দিয়েছেন।

মন্তব্য



সাতদিনের সেরা