kalerkantho

বুধবার । ২৩ অক্টোবর ২০১৯। ৭ কাতির্ক ১৪২৬। ২৩ সফর ১৪৪১                 

ক্রীড়া ও সংস্কৃতিতে তরুণদের অংশগ্রহণ বাড়াতে হবে : স্পিকার

নিজস্ব প্রতিবেদক   

১৫ সেপ্টেম্বর, ২০১৯ ২০:০৭ | পড়া যাবে ২ মিনিটে



ক্রীড়া ও সংস্কৃতিতে তরুণদের অংশগ্রহণ বাড়াতে হবে : স্পিকার

ক্রীড়া ও সংস্কৃতিতে তরুণ সমাজের অংশগ্রহণ বাড়ানোর আহ্বান জানিয়ে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, তরুণ প্রজন্মকে খেলাধুলায় আকৃষ্ট করতে বর্তমান সরকার নানা কর্মসূচি গ্রহণ করেছে। দেশের তরুণ তরুণীরা এখন খেলাধুলায় কৃতিত্বের স্বাক্ষর রাখছেন।

শনিবার সন্ধ্যায় পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল-অনূর্ধ্ব-১৭’ এর অনুষ্ঠিত ফাইনাল খেলায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এ সময় তিনি খেলাধুলার মাধ্যমে দেশের জন্য সুনাম বয়ে আনছেন বলে উল্লেখ করেন। ক্রীড়া ও সংস্কৃতিতে তরুণ সমাজের অংশগ্রহণ বৃদ্ধি করতে ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল-অনূর্ধ্ব-১৭’ টুর্নামেন্ট  উল্লেখযোগ্য ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন তিনি।

সারা দেশে ক্রীড়ামোদী তরুণ প্রজন্মের অংশগ্রহণের সুযোগ তৈরির জন্য আরো বেশি টুর্নামেন্ট আয়োজনের ওপর গুরুত্বারোপ করে ড. শিরীন শারমিন বলেন, আগামীতে ক্রীড়া ও সংস্কৃতির উন্নয়নে সরকার আরো মনোযোগী হবে। এ সময় তিনি মাদক থেকে দূরে থাকতে তরুণদের প্রতি আহ্বান জানান।

উপজেলা নির্বাহী অফিসার টি এম এ মমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন পৌর মেয়র এস এম তাজিমুল ইসলাম শামীম, উপজেলা চেয়ারম্যান নূর মোহাম্মাদ মণ্ডল, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি সায়াদাত হোসেন বকুল, জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক শহিদুল ইসলাম পিন্টু, রংপুর জেলা পরিষদের সদস্য মোনায়েম সরকার মানু, পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আজিজুল হক রাঙ্গা, জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান রনি প্রমূখ।

ফাইনালে পীরগঞ্জ পৌরসভা ফুটবল একাদশ ও ১নং চৈত্রকল ইউনিয়ন ফুটবল একাদশ অংশ নেয়। খেলায় পীরগঞ্জ পৌরসভা ফুটবল একাদশ চ্যাম্পিয়ন হয়েছে। স্পিকার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। 

মন্তব্য



সাতদিনের সেরা