kalerkantho

মঙ্গলবার ।  ১৭ মে ২০২২ । ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৫ শাওয়াল ১৪৪৩  

স্বামীর সঙ্গে ঝগড়া এড়িয়ে চলতে যা করবেন

অনলাইন ডেস্ক   

২৫ জানুয়ারি, ২০২২ ১০:৪০ | পড়া যাবে ২ মিনিটে



স্বামীর সঙ্গে ঝগড়া এড়িয়ে চলতে যা করবেন

একসঙ্গে থাকতে গেলে মনোমালিন্য এবং সেই থেকে ঝগড়া হতে পারে। কিন্তু এর মাত্রা যদি অতিক্রম হয়ে যায়, তবে আপনাকে সতর্ক হতে হবে। দুজন বসে খোলাখুলিভাবে সমাধানের চেষ্টা করতে হবে। কয়েকটি বিষয় বা কৌশল মাথায় রাখলে স্বামীর সঙ্গে ঝগড়া অনেকটা হলেও এড়ানো সম্ভব।

বিজ্ঞাপন

চলুন জেনে নেওয়া যাক।

বিরতি নিন

আপনি যদি মনে করেন দুজনের কথাবার্তা ঝগড়ার দিকে যাচ্ছে তবে বিরতি নিন। প্রয়োজনে বাইরে যান, পানি পান করুন। এগুলো করার সঙ্গে সঙ্গে আপনার মন-মেজাজে পরিবর্তন আসবে।

আপনি যখন আবার বাসায় ফিরে যাবেন এবং আপনার সঙ্গীর সঙ্গে কথা বলবেন, তখন দুজনে শান্তভাবে কথা বলতে পারবেন।

ভুল স্বীকার করেন

আপনার সঙ্গীকে জিজ্ঞেস করুন আপনি কি ভুল করেছেন এবং তার প্রতিক্রিয়া জানানোর কারণ কী। মনোযোগ সহকারে শুনুন এবং নিজের ভুল হয়ে থাকলে অবশ্যই স্বীকার করুন। এতে করে সমস্যার সমাধান হবে।

সমস্যার সমাধান না করে ঘুমাতে যাবেন না

সব থেরাপিস্ট এবং বিশেষজ্ঞরা পরামর্শ দেয় যে আপনি সমস্যা সমাধান না করে বিছানায় যাবেন না। সাধারণত আপনি যদি রাগ নিয়ে ঘুমাতে যান এতে আপনার মনে ক্ষোভ জন্ম নেবে। পরের দিনও দেখা যাবে একে অপরের উদ্দেশে কটূক্তি করবেন।

আলিঙ্গন

স্পর্শ এবং আলিঙ্গন মানুষের কঠিন সমস্যার সমাধান করে। কখনো স্নেহের সঙ্গে স্পর্শ আপনার সঙ্গীকে শান্ত করে দেয়। এভাবেও নিজেদের সমস্যা সমাধান করতে পারেন।

তর্কে জড়ানোর সময়গুলো লিখে রাখা

স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া হবে না এটা অসম্ভব। মনোমালিন্য না হলে আপনার সম্পর্ক মজবুত না। একটি সিস্টেম তৈরি করতে হবে। কিছু দম্পতি সেই তর্কের জন্যও ১৫ থেকে ২০ মিনিট সময় নেয়। এটির শেষে, আপনাদের কাটানো সবচেয়ে ভালো সময় মনে করুন।

সূত্র : দ্য টাইমস অব ইন্ডিয়া।

 



সাতদিনের সেরা