kalerkantho

শুক্রবার । ১৪ কার্তিক ১৪২৭। ৩০ অক্টোবর ২০২০। ১২ রবিউল আউয়াল ১৪৪২

দেশের বাজারে আসছে হুয়াওয়ে ওয়াচ ফিট

অনলাইন ডেস্ক   

৮ অক্টোবর, ২০২০ ২২:২৯ | পড়া যাবে ২ মিনিটে



দেশের বাজারে আসছে হুয়াওয়ে ওয়াচ ফিট

বাংলাদেশের বাজারে নতুন স্মার্টওয়াচ আনছে হুয়াওয়ে। ওয়াচ ফিট নামের এই ঘড়িটি ১২ অক্টোবর থেকে হুয়াওয়ের অনুমোদিত বিক্রয় কেন্দ্রে পাওয়া যাবে। দেশের বাজারে এই ওয়াচ ফিটের দাম ধরা হয়েছে ৯ হাজার ৯৯৯ টাকা।

হুয়াওয়ে ওয়াচ ফিটের ডিসপ্লে রাউন্ডেড রেক্টাঙ্গুলার। এর আকার ১.৬৪ ইঞ্চি। এতে অ্যামোলিড এইচডি ডিসপ্লে দেওয়া হয়েছে। এটি স্মার্টওয়াচ হলেও ডিভাইসটিতে ফিটনেসের ওপর গুরুত্ব দেওয়া হয়েছে। ঘুমের সময় কব্জিতে এই ওয়াচ পরে থাকলে ব্যবহারকারী হৃদস্পন্দন পর্যবেক্ষণ করবে। হার্ট রেট পরিমাপের জন্য হুয়াওয়ের নিজস্ব ট্রুসিন ৪ দশমিক শূন্য এবং ট্রুস্লিপ ২ দশমিক শূন্য প্রযুক্তির সংমিশ্রণ ঘটানো হয়েছে। ঘুমের অবস্থা পর্যবেক্ষণের পাশাপাশি, শ্বাস-প্রশ্বাসের গুণগতমান বিশ্লেষণ এবং রেস্টিং হার্ট রেট ও রক্তে অক্সিজেন প্রবাহসহ রিয়েল টাইম হার্ট রেট পর্যবেক্ষণ করবে। ডিভাইসটি থেকে ২৪ ঘণ্টায় হার্টরেটের একটি ইনফোগ্রাফিক ডাটা পাওয়া যাবে। 

হুয়াওয়ের পরিবেশক স্মার্ট টেকনোলজিস বিডি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম বলেন, ‘বাংলাদেশি গ্রাহকদের জন্য হুয়াওয়ে সব সময় চেষ্টা করে উদ্ভাবনী পণ্য দিয়ে গুণগতমান সম্পন্ন অভিজ্ঞতা দিতে। আমাদের সর্বশেষ পণ্য ওয়াচ ফিট তেমনই অভিজ্ঞতা দেবে গ্রাহকদের। আমরা সব সময় চেষ্টা করব দেশের গ্রাহকদের স্মার্ট লাইফ উপহার দিতে।’

ওয়াচটি ব্যবহারকারীকে পার্সোনাল ট্রেইনারের মতো স্বাস্থ্য সুরক্ষায় দিক-নির্দেশনা দেবে। এর ইন্টেলিজেন্ট প্রযুক্তি ৪৪টি শারীরিক ভঙ্গি শনাক্ত করতে পারে। যার মাধ্যমে ১২টি আলাদা ওয়ার্কআউট পূরণ করা যাবে। গ্যাজেটটির স্ট্যান্ডআপ রিমাইন্ডার ব্যবহারকারীদের সব সময় অ্যাকটিভ রাখতে স্বয়ংক্রিয়ভাবে কাজ করে। ফলে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত হবে। অন্যান্য ফিটনেস ফিচার হিসেবে আছে এনিমেটেড ফিটনেস কোর্স। ওয়াচটিতে অসংখ্য ভিন্নধর্মী ওয়াচ ফেস ডিজাইন অপশন রয়েছে। যা হুয়াওয়ের ওয়াচ ফেস স্টোর থেকে নামিয়ে নেওয়া যাবে। 

স্মার্ট টেকনোলজির হুয়াওয়ের প্রোডাক্ট ম্যানেজার শুভংকর গোলদার জনি বলেন, ‘হুয়াওয়ে ওয়াচ ফিট বাংলাদেশের বাজারে এই বাজেটের মধ্যে পাওয়া সেরা স্মার্টওয়াচ। এটি ব্যবহারকারীর কব্জিতে স্টাইল যুক্ত করার পাশাপাশি ব্যক্তিগত ফিটনেস প্রশিক্ষক হিসেবে কাজ করবে।’

মন্তব্য



সাতদিনের সেরা